টানা ২১ ম্যাচ জেতা সিটিকে হারের স্বাদ দিল ইউনাইটেড

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৩২ এএম, ০৮ মার্চ ২০২১

জয় আর জয়। হার কী জিনিস, সেটি যেন ভুলেই গিয়েছিল ম্যানচেস্টার সিটি। লিগে টানা ১৫ আর সব প্রতিযোগিতা মিলিয়ে টানা ২১ ম্যাচ জিতে রীতিমত হাওয়ায় উড়ছিল পেপ গার্দিওলার দল।

উড়তে থাকা এই সিটিকে ঘরের মাঠেই হারের স্বাদ দিল নগর প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার ইউনাইটেড। ইতিহাদ স্টেডিয়ামে রোববার তারা ২-০ ব্যবধানে হারিয়েছে ম্যানচেস্টার সিটিকে।

এই জয়ে প্রিমিয়ার লিগে পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে ফিরে উলে গুনার সুলশারের দল। ২৮ ম্যাচে তাদের পয়েন্ট এখন ৫৪, সমান ম্যাচে ম্যানচেস্টার সিটি এগিয়ে ১১ পয়েন্ট।

অথচ বল দখল থেকে শুরু করে (সিটি ৬৬ ভাগ, ইউনাইটেড ৩৪ ভাগ) শট (সিটি ২৩টি, ইউনাইটেড ৮টি)-সব জায়গাতেই এগিয়ে ছিল পেপ গার্দিওলার দল। কিন্তু অন টার্গেট শটে দুই দলই ছিল সমান সমান, ৬টি করে। এর মধ্যে দুইবার সুযোগ কাজে লাগিয়েছে ইউনাইটেড, যেটি পারেনি সিটি।

ঘরের মাঠে শুরুতেই ধাক্কা খায় সিটি। অঁতনি মার্সিয়াল ফাউলের শিকার হলে ৩৩ সেকেন্ডের মাথায় পেনাল্টি পায় ইউনাইটেড। সফল স্পট কিকে দলকে এগিয়ে নেন ব্রুনো ফের্নান্দেস।

দ্বিতীয়ার্ধের শুরুতে আরও এক গোল তুলে নেয় ইউনাইটেড। ম্যাচের ৫০ মিনিটে ব্যবধান ২-০ করেন লুক শ। নিজেদের সীমানা থেকে দারুণ ক্ষিপ্রতায় ছুটে গিয়ে মার্কাস র‌াশফোর্ডকে পাস দিয়েই ডি-বক্সে ঢুকে পড়েছিলেন ইংলিশ ডিফেন্ডার। ফিরতি পাসে বল পেয়ে নিখুঁত শটে জাল খুঁজে নেন তিনি।

এরপর অনেক চেষ্টা করেও গোলের দেখা পায়নি সিটি। শেষ পর্যন্ত জয় ভুলে হারের স্বাদ নিতেই হয় গার্দিওলার দলকে। সবশেষ তারা হেরেছিল গত নভেম্বরে, লিগে টটেনহ্যাম হটস্পারের মাঠে ২-০ গোলে।

এমএমআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]