বার্সা সভাপতি পদে জিতেই মেসিকে নিয়ে দৌড়ঝাঁপ লাপোর্তার

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০২:১৬ পিএম, ০৮ মার্চ ২০২১

বার্সেলোনার সভাপতি নির্বাচনে বেশ ভালো ব্যবধানেই জিতেছেন হুয়ান লাপোর্তা। দায়িত্ব নিয়েই জানালেন, লিওনেল মেসিকে ধরে রাখতে যা প্রয়োজন, তার সবটুকুই করবেন।

৫৫,৬১১ সদস্যের ভোটে লাপোর্তা পেয়েছেন ৫৪.৩ শতাংশ। তার নিকট প্রতিদ্বন্দ্বী ভিক্টর ফন্ট পেয়েছেন ৩০ শতাংশ ভোট, টনি ফ্রেইক্সার ভোট পেয়েছেন ৯ শতাংশ।

নির্বাচনের আগ থেকেই তিন প্রার্থীর সামনে প্রধান ইস্যু ছিল, লিওনেল মেসি। আগামী গ্রীষ্মেই মেসির সঙ্গে চুক্তি শেষ হয়ে যাচ্ছে বার্সার। গত মৌসুমে অনেক নাটকের পর আর্জেন্টাইন সুপারস্টারকে ধরে রাখা ক্লাবটি কি পারবে মেসির সঙ্গে ফের চুক্তি করতে?

পারলে হয়তো লাপোর্তাই পারবেন। ২০০৩ থেকে ২০১০ সাল পর্যন্ত প্রথম মেয়াদে বার্সার সভাপতি ছিলেন তিনি। ওই সময়ই সিনিয়র দলে আবির্ভাব হয় বিস্ময় বালক মেসির। যার পেছনে অনেকটাই অবদান ছিল লাপোর্তার।

মেসির সঙ্গেও তাই লাপোর্তার বেশ ভালো সম্পর্ক। সেই সম্পর্কের কারণেই বার্সা সুপারস্টারকে ধরে রাখার সম্ভাবনা দেখা যাচ্ছে। লাপোর্তাও নির্বাচনের রাতেই জানিয়ে দিলেন, অপেক্ষা নয়, প্রয়োজনে রাতেই মেসির বাবার সঙ্গে কথা বলবেন।

নির্বাচনের রাতে সাংবাদিকরা লাপোর্তার কাছে জানতে চেয়েছিলেন, মেসির বিষয়ে তার এজেন্ট ও বাবা হোর্হে মেসির সঙ্গে কাল-পড়শু (ভবিষ্যতে) কথা বলবেন কী? লাপোর্তার উত্তর, ‘কাল কেন? আমি আজ রাতেই কথা বলব, রাতটা তো অনেক বড়।’

লাপোর্তার কথাতেই স্পষ্ট, মেসির বিষয়টাকে কতটা গুরুত্ব দিচ্ছেন তিনি। দলের সেরা তারকাকে ধরে রাখতে এক মুহূর্তও সময় নষ্ট করতে রাজি নন বার্সার নবনির্বাচিত সভাপতি।

এমএমআর/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]