নেপালের প্রধানমন্ত্রীর হাত থেকে রানার্সআপ ট্রফি নিলেন জামাল

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:০০ পিএম, ২৯ মার্চ ২০২১

মুখ ভার করেই পুরস্কারমঞ্চে উঠলেন বাংলাদেশ অধিনায়ক জামাল ভূঁইয়া, ম্যানেজার ইকবাল হোসেন ও কর্মকর্তা ইমতিয়াজ হামিদ সবুজ। প্রত্যাশা ছিল দেশের স্বাধীনতার সূবর্ণজয়ন্তীতে নেপাল থেকে চ্যাম্পিয়ন হয়ে ট্রফি নিয়ে ফিরবেন। কিন্তু স্বাগতিকদের কাছে ফাইনালে ২-১ গোলে হেরে রানার্সআপ ট্রফি নিয়েই ফিরতে হচ্ছে লাল-সবুজ জার্সিধারীদের।

কাঠমান্ডুর দশরথ রঙ্গশালায় ফাইনালে প্রধান অতিথি ছিলেন দেশটির প্রধানমন্ত্রী খাদগা প্রসাদ শর্ম ওলি। চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলের অধিনায়কের হাতে তিনি ট্রফি তুলে দিয়েছেন।

এই টুর্নামেন্টে বাংলাদেশ ও নেপাল ছাড়াও খেলেছে কিরগিজস্তান অলিম্পিক দল। বাংলাদেশ প্রথম ম্যাচে কিরগিজস্তানকে ১-০ গোলে হারিয়ে দ্বিতীয় ম্যাচে গোলশূন্য ড্র করে নেপালের বিপক্ষে। ফাইনালে নেপালের কাছে হেরে যায় ২-১ গোলে।

টুর্নামেন্টের প্রথম তিন ম্যাচের দুটিই ছিল গোলশূন্য। একটিতে গোল হলেও তা ছিল আত্মঘাতি। অবশেষে ফাইনাল ম্যাচে দর্শক দেখলো ৩ গোল। দুটি করে চ্যাম্পিয়ন নেপাল, একটি করে রানার্সআপ বাংলাদেশ।

গত নভেম্বরে ঢাকায় এসে বঙ্গবন্ধু সিরিজ খেলেছিল নেপাল। প্রথম ম্যাচ ২-০ গোলে জিতে দ্বিতীয় ম্যাচ গোলশূন্য ড্র করেছিল বাংলাদেশ। ১-০ ম্যাচে সিরিজ জিতেছিল স্বাগতিকরা। নভেম্বরের সেই হারের বদলা ঘরের মাঠে নিলো হিমালয়ের দেশের ফুটবলাররা।

আরআই/আইএইচএস/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]