পেলের নামে হচ্ছে না মারাকানা স্টেডিয়াম

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১:০৯ এএম, ০৯ এপ্রিল ২০২১

রিও ডি জেনেরোর রাজ্য গভর্নর ক্লাওদিও কাস্ত্রো শুরু থেকেই ভেটো দিয়ে আসছিলেন। তার পক্ষেও ছিলেন অনেকে, যারা কেউই রাজি ছিলেন না ঐতিহাসিক মারাকানা স্টেডিয়ামের নাম পরিবর্তনের ব্যাপারে। অবশেষে তাদের কথাই রইল। পেলের নামে বদলাচ্ছে না মারাকানা স্টেডিয়াম।

গত মাসে রিও ডি জেনেরোর রাজ্যসভার ভোটে সিদ্ধান্ত হয় যে মারাকানা স্টেডিয়ামের নাম বদলে 'কিং পেলে স্টেডিয়াম' রাখা হবে। তখনই অনেক ভক্ত-সমর্থক এর বিরোধিতা করেছিলেন। তাদের দাবি ছিল, রাজ্যের বাইরের কারও নামে এ বিখ্যাত স্টেডিয়ামের নামকরণ করা ঠিক হবে না।

১৯৫০ ও ২০১৪ সালের বিশ্বকাপ ফাইনালের আয়োজক হিসেবে মারাকানা স্টেডিয়ামের রয়েছে বিশেষ পরিচিতি। এছাড়া ২০১৬ সালের অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠানও হয়েছে বিশ্বের অন্যতম বড় এই স্টেডিয়ামটিতে।

১৯৪০ সালে সাবেক সাংবাদিক মারিও ফিলহোর নামে নামকরণ করা হয় স্টেডিয়ামটি। কেননা এটি বানানোর ক্ষেত্রে তিনিই চেষ্টা-তদবির চালিয়েছিলেন। তবে মানুষ এটিকে মারাকানা স্টেডিয়াম নামেই ডেকে থাকে।

এসএএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]