লিডসের কাছে হারল ম্যান সিটি, চেলসির বড় জয়

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৪৩ এএম, ১১ এপ্রিল ২০২১

প্রতিটি জয় এখন ম্যানচেস্টার সিটিকে নিয়ে যাবে শিরোপার কাছাকাছি। কিন্তু হেরে গেলেই বাড়বে অপেক্ষা, জন্ম নেবে সংশয়। ঠিক এই কাজটিই তারা করেছে লিডস ইউনাইটেডের বিপক্ষে ম্যাচে। ঘরের মাঠে ১-২ গোলে হেরে শিরোপা জেতার অপেক্ষা আরও বাড়িয়েছে পেপ গার্দিওলার শিষ্যরা।

শনিবার রাতে ইতিহাদ স্টেডিয়ামে খেলতে এসে জয় নিয়েই ফিরেছে লিডস ইউনাইটেড। ম্যাচের দ্বিতীয়ার্ধের পুরো সময়টা দশজন নিয়ে খেলেও ফলাফল নিজেদের পক্ষে রেখেছে মার্সেলো বিয়েলসার শিষ্যরা। দলের জয়ে দুইটি গোলই করেছেন স্টুয়ার্ট দালিয়াস। একটি গোল শোধ করেছেন ফেররান টরেস।

ম্যাচের ৪২ মিনিটের সময় গিয়ে প্রথম গোলের দেখা পায় লিডস। পরে প্রথমার্ধের অতিরিক্ত যোগ করা সময় লাল কার্ড দেখে মাঠ ছাড়েন লিয়াম কুপার। দ্বিতীয়ার্ধে ৭৬ মিনিটের সময় সমতা ফেরান টরেস। কিন্তু আর গোল পায়নি ম্যান সিটি। উল্টো অতিরিক্ত যোগ করা সময়ের গোলে পরাজয় সঙ্গী করেই মাঠ ছাড়ে সিটিজেনরা।

একই রাতে ম্যান সিটির ঠিক উল্টো অভিজ্ঞতা হয়েছে চেলসির। তারা ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে মাঠ থেকে ফিরেছে ৪-১ গোলের বড় জয় নিয়ে। ক্রিশ্চিয়ান পুলিসিচ করেছেন জোড়া গোল, অন্য দুই গোলে নাম লিখিয়েছেন কাই হ্যাভার্টস ও কার্ট জুমা। একটি গোল শোধ করেছেন ক্রিশ্চিয়ান বেনটেক।

আরেক ম্যাচে গত ডিসেম্বরের পর প্রথমবারের মতো নিজেদের ঘরের মাঠে জিতেছে লিভারপুল। অ্যাস্টন ভিলার বিপক্ষে ইয়ুর্গেন ক্লপের ছেলেরা জিতেছে ২-১ গোলে। দলের জয়ে গোল দুইটি করেছেন মোহামেদ সালাহ ও ট্রেন্ট অ্যালেক্সান্ডার আর্নল্ড। অতিরিক্ত যোগ করা সময়ে গোল করে জয় নিশ্চিত করেছেন আর্নল্ড।

শনিবার রাতের ম্যাচগুলো শেষে ৩২ ম্যাচে ৭৪ পয়েন্ট নিয়ে সবার ওপরে অবস্থান করছে ম্যানচেস্টার সিটি। দুই নম্বরে থাকা ম্যানচেস্টার ইউনাইটেডের নামের পাশে রয়েছে ৩০ ম্যাচে ৬০ পয়েন্ট।

ইউনাইটেডের সমান ৩০ ম্যাচে ৫৬ পয়েন্ট নিয়ে তিন নম্বরে লিস্টার সিটি। চারে থাকা চেলসি ৩১ ম্যাচে পেয়েছে ৫৪ পয়েন্ট। লিভারপুলের অবস্থান পঞ্চম। তাদের রয়েছে ৩১ ম্যাচে ৫২ পয়েন্ট।

কাগজে-কলমের হিসেবে এখনও পর্যন্ত শিরোপা জেতার সম্ভাবনা টিকে রয়েছে চেলসি, লিস্টার সিটি ও ম্যানচেস্টার ইউনাইটেডের। তবে বাকি সাত ম্যাচ জিতলেও এবারের আসরে চ্যাম্পিয়ন হতে পারবেন বর্তমান শিরোপাধারী লিভারপুল।

এসএএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]