রাতে শেষ হচ্ছে দলবদল, লিগের দ্বিতীয় পর্ব শুরু কবে?

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৭:৫২ পিএম, ১৭ এপ্রিল ২০২১

ঘড়ির কাঁটা রাত ১১ টা ৫৯ মিনিট অতিক্রমের সঙ্গে সঙ্গে শেষ হয়ে যাবে বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগ ২০২০-২১ মৌসুমের দলবদলের সময়সীমা। করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ না হলে মধ্যবর্তী দলবদল শেষ হতো ৭ এপ্রিল। লিগের দ্বিতীয় পর্ব শুরুর কথা ছিল তার ২ দিন পর।

তবে হঠাৎ করোনার বিস্ফোরণ, এরপর ফিফার বিশেষ অনুমতিতে বিদেশি ও স্থানীয় ফুটবলারদের রেজিস্ট্রেশনের সময় ১০ দিন বাড়লেও লিগের দ্বিতীয় পর্ব কবে শুরু সম্ভব হবে তা অনিশ্চিত।

খেলোয়াড় রেজিস্ট্রেশন শেষ হওয়ার পরদিনই রোববার সকালে জরুরি সভায় বসছে লিগ কমিটি। ভার্চুয়াল এ সভার একটাই এজেন্ডা প্রিমিয়ার লিগ। না, এ সভায় লিগ শুরুর দিনক্ষণ ঠিক হওয়ার কোনো সম্ভাবনা নেই। সুযোগও নেই। কারণ, করোনাভাইরাস পরিস্থিতি সামনে কি হয় সেটা কেউ জানে না।

তাহলে এ সভায় আসলে কী হবে? আগামী দুই মাসে ক্লাব ও জাতীয় দলের আন্তর্জাতিক ম্যাচ আছে। আবাহনীর এএফসি কাপের ম্যাচ কবে হবে ঠিক হয়নি। মে মাসে মালদ্বীপে শুরু হওয়ার কথা গ্রুপ পর্বের ম্যাচ, যেখানে খেলবে বসুন্ধরা কিংস। আবাহনীও পরপর দুই ম্যাচ জিতলে টিকিট পাবে মালদ্বীপে।

জুনে জাতীয় দলের আছে বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইয়ের ম্যাচ কাতারে। এসব কিছু নিয়েই লিগ কমিটি সভায় বসবে। ক্লাবগুলোর মতামতও জানবে লিগ কমিটি। তারপর একটা রোডম্যাপ তৈরি করবে লিগ কমিটি।

আরআই/আইএইচএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]