প্রিমিয়ার লিগ খেলা অনিশ্চিত ‘বাংলাদেশি’ এলিটা কিংসলের

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৬:১৬ পিএম, ১৯ এপ্রিল ২০২১

মার্চের মাঝামাঝিতে বাংলাদেশের নাগরিকত্ব পেয়েছেন নাইজেরিয়ান ফুটবলার এলিটা কিংসলে। বাংলাদেশি নাগরিক হিসেবে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সনদপত্র পাওয়ার পর কিংসলেকে বাংলাদেশ প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্বে দলভুক্তির সিদ্ধান্ত নেয় বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস।

স্থানীয় খেলোয়াড় হিসেবে তার নাম নিবন্ধনের জন্য বাফুফেতে আবেদনও করেছে লিগ চ্যাম্পিয়নরা। কিন্তু জাতীয় পরিচয়পত্র না হওয়ায় তার নিবন্ধন ঝুলে আছে। নাগরিকত্ব পাওয়ার পরপরই কিংসলে জাতীয় পরিচয়পত্রের জন্য আবেদন করেছেন। এখনো পাননি।

প্রিমিয়ার লিগের মধ্যবর্তী দলবদলের সময় শেষ হয়েছে ১৭ এপ্রিল। বসুন্ধরা কিংস নাম দিয়েছে কিংসলের। কিন্তু খেলোয়াড় রেজিস্ট্রেশনের জন্য বাধ্যতামূলক জন্মনিবন্ধন সনদ কিংবা জাতীয় পরিচয়পত্র কিংবা পাসপোর্ট এর কোনটাই দিতে পারেনি বসুন্ধরা কিংস। যে কারণে, ক্লাবটি বাফুফের প্লেয়ার্স স্ট্যাটাস কমিটির কাছে আবেদনও করেছে কিংসলের রেজিস্ট্রেশনের জন্য।

সাবেক সচিব আখতার হোসেন খানের নেতৃত্বাধীন প্লেয়ার্স স্ট্যাটাস কমিটির কাছে কিংসলের ইস্যুটি দুই-একদিনের মধ্যেই পাঠাবে বাফুফে। কিংসলে প্রিমিয়ার লিগের জন্য নিবন্ধিত হতে পারবেন কিনা, পারলেও কি কি শর্তে- সবকিছু এখন নির্ভর করছে প্লেয়ার্স স্ট্যাটাস কমিটির সিদ্ধান্তের ওপর।

নির্দিষ্ট সময়ের মধ্যে প্রয়োজনীয় প্রমাণাদিসহ রেজিস্ট্রেশনের জন্য আবেদন করতে পারেনি বসুন্ধরা কিংস। কিংসলের নিবন্ধনের আবেদন বাতিল হলে এ মৌসুমে আর ঘরোয়া ফুটবল খেলা হবে না ‘নতুন বাংলাদেশি’ কিংসলের। কিংসলের এএফসি কাপ খেলার সম্ভাবনা আগেই শেষ হয়েছে। তাকে ছাড়াই বসুন্ধরা কিংস খেলোয়াড় তালিকা পাঠিয়েছে এএফসিতে।

আরআই/এমএমআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]