শুরুর আগেই সুপার লিগ থেকে সরে দাঁড়াল অর্ধেক ক্লাব

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:২৫ এএম, ২১ এপ্রিল ২০২১

ইউরোপিয়ান ক্লাব ফুটবলে চলছে একের পর এক নাটকীয়তা। বিদ্রোহী টুর্নামেন্ট ইউরোপিয়ান সুপার ক্লাব শুরুর ঘোষণা দেয়ার ৪৮ ঘণ্টার মধ্যেই দলসংখ্যা হয়ে গেলো অর্ধেক। একে একে সুপার লিগ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছে ইংল্যান্ডের ছয়টি ক্লাব।

মঙ্গলবার সবার আগে সুপার লিগ থেকে সরে দাঁড়ানোর আগ্রহ প্রকাশ করে চেলসি। তবে তাদের আগেই এর আনুষ্ঠানিক ঘোষণা দেয় ম্যানচেস্টার সিটি। পরে একে একে সরে দাঁড়ায় টটেনহ্যাম, ম্যানচেস্টার ইউনাইটেড, লিভারপুল এবং আর্সেনাল। ফলে এখন সুপার লিগে বাকি রইল মাত্র ৬ ক্লাব।

ম্যানচেস্টার সিটি তাদের বিবৃতিতে জানিয়েছে, সুপার লিগ থেকে আনুষ্ঠানিকভাবে নাম প্রত্যাহারের কাজ শেষ করেছে ক্লাবটি। ম্যানচেস্টার ইউনাইটেড তাদের বিবৃতিতে জানিয়েছে, ক্লাবের সঙ্গে সংশ্লিষ্ট সকলের সার্বিক প্রতিক্রিয়ার ভিত্তিতে সুপার লিগ থেকে নাম প্রত্যাহার করার সিদ্ধান্ত নিয়েছে তারা।

সুপার লিগে খেলার সিদ্ধান্ত নেয়ায় ক্ষমা চেয়েছে আর্সেনাল। ক্লাবটি জানিয়েছে, এমন সিদ্ধান্ত নেয়া তাদের ভুল হয়েছে। ভক্তদের চাওয়া ও ফুটবলের বৃহত্তর স্বার্থে তারা সুপার লিগ থেকে নাম প্রত্যাহার করে নিয়েছে।

সুপার লিগে অংশ নেওয়ার সিদ্ধান্তের কারণে অনুতপ্ত হওয়ার কথা জানিয়েছেন টটেনহ্যাম হটস্পারের চেয়ারম্যান ড্যানিয়েল লেভি। লিভারপুল তাদের বিবৃতিতে জানিয়েছে, বিদ্রোহী টুর্নামেন্টে জড়িত থাকার প্রক্রিয়া শেষ করা হয়েছে। তারা এর সুপার লিগের অংশ নয়।

চেলসি সবার আগে সরে দাঁড়ানোর আগ্রহ প্রকাশ করলেও, তাদের আনুষ্ঠানিক বিবৃতি এসেছে সবার পরে। তারা জানিয়েছে, ক্লাবের বৃহত্তর স্বার্থ, সমর্থকদের আবেগ ও সর্বোপরি খেলাটির সার্বিক দিক বিবেচনায় সুপার লিগ থেকে সরে দাঁড়ানোর প্রক্রিয়া শুরু করা হয়েছে।

গত রোববার সুপার লিগ কর্তৃপক্ষ টুর্নামেন্ট আয়োজনের ঘোষণাসহ অংশগ্রহণকারী ১২টি ক্লাবের নাম প্রকাশ করে। ইংল্যান্ডের ৬ ক্লাব নাম প্রত্যাহার করে নেওয়ায় বাকি রইলো ৬ ক্লাব। ক্লাবগুলো হচ্ছে রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা, অ্যাটলেটিকো মাদ্রিদ, জুভেন্টাস, এসি মিলান ও ইন্টার মিলান।

তবে লিওনেল মেসির দল বার্সেলোনার সুপার লিগে অংশ নাও নেয়া হতে পারে। স্প্যানিশ ক্লাবটিকে নিয়ে সংশয়ের কারণ চুক্তির একটি ধারা। যেখানে বলা হয়েছে, ক্লাবের সদস্যরা অনুমতি না দিলে সুপার লিগে অংশ নিতে পারবে না বার্সেলোনা। বুধবারই হয়তো এ বিষয়ে আনুষ্ঠানিক সিদ্ধান্ত হয়ে যাবে।

এসএএস/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]