প্রিমিয়ার লিগ শুরু করতে সরকারের অনুমতি চায় বাফুফে

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৫:২৪ পিএম, ২১ এপ্রিল ২০২১

করোনাভাইরাস বৃদ্ধিতে সরকার লকডাউন ঘোষণার পরই বাফুফে বন্ধ করে দিয়েছে সব ধরনের খেলা। দেশে এখন মাঠে নেই ফুটবল। কিন্তু এই করোনা সংক্রমনের মধ্যেও অনেক দেশেই ফুটবল চলছে।

বাফুফে ফুটবল বন্ধ করার সময় স্পষ্ট করেই বলেছিল, লকডাইন উঠে যাওয়ার পর দ্রুতই লিগ শুরু করবে তারা, ফুটবলারদের মাঠে ফেরাবে। সরকারের সর্বশেষ সিদ্ধান্ত অনুযায়ী দেশে লকডাউন শেষ হবে ২৮ মে। লকডাউন আর না বাড়লে তো পূর্ব ঘোষণা অনুযায়ী বাফুফে দ্রুত লিগ শুরু করবে। কিন্তু যদি বাড়ে?

বাড়লেও বাফুফে চাইছে লিগ শুরু করতে। কারণ, ঘরোয়া অনেক কিছুই শিথিল হচ্ছে। অভ্যন্তরীণ ফ্লাইট চলাচল শুরু হয়েছে। সহসাই শপিংমলগুলো খুলে দেয়ার চিন্তাভাবনাও চলছে। তাহলে ফুটবল কেন থেমে থাকবে?

তবে লিগ শুরু করতে বাফুফে সরকারের অনুমতি চাচ্ছে। বাফুফে আজ (বুধবার) যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেলের কাছে চিঠি পাঠাচ্ছে লিগ শুরুর আবেদন করে। বাফুফের এ চিঠি সন্ধ্যার আগেই ক্রীড়া প্রতিমন্ত্রীর দফতরে পৌঁছে যাওয়ার কথা।

এদিকে দ্বিতীয় দফা লকডাউন বাড়ার পর আজ (বুধবার) নির্ধারিত বাফুফের লিগ কমিটির সভা বাতিল করা হয়েছিল। তবে জরুরি ভিত্তিতে সভাটি বৃহস্পতিবার দুপুর ১২ টায় অনলাইন প্লাটফর্মে অনুষ্ঠিত হবে।

লিগ কবে শুরু করা যায় তার একটা খসড়া ফিকশ্চার নিয়েই সভায় ক্লাবগুলোর সঙ্গে আলোচনা করবে লিগ কমিটি। আবাহনী ও বসুন্ধরা কিংসের এএফসি কাপের ম্যাচ, ঈদের ছুটি ও বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ- সবকিছু সমন্বয়ের মাধ্যমে তৈরি করা হচ্ছে লিগের খসড়া ফিকশ্চার।

বাফুফের সর্বশেষ পরিকল্পনা ২৮ এপ্রিলের পর দ্রুত সময়ের মধ্যে লিগ শুরু করা। তা লডডাউন বাড়লেও, না বাড়লেও। না হলে কোনোভাবেই লিগ নির্ধারিত সময়ের মধ্যে শেষ করা সম্ভব হবে না।

আরআই/আইএইচএস/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]