সাকিববিহীন কলকাতাকে পেয়ে চেন্নাইয়ের রানপাহাড়

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:১১ পিএম, ২১ এপ্রিল ২০২১

সাকিব আল হাসানের ব্যাটিংটা তেমন ভালো হচ্ছে না। বাংলাদেশি অলরাউন্ডারকে তাই আজ আর একাদশেই রাখেনি কলকাতা নাইট রাইডার্স। কিন্তু বোলার সাকিবের অভাবটা হাড়ে হাড়েই টের পেল তারা।

সাকিববিহীন কলকাতাকে পেয়ে ৩ উইকেটে ২২০ রানের পাহাড় গড়েছে চেন্নাই সুপার কিংস। এত বড় সংগ্রহ গড়ার মূল কারিগর ফ্যাফ ডু প্লেসি। শেষ ওভারে দুই ছক্কা হাঁকালেও সময়ের অভাবে মাত্র ৫ রানের জন্য সেঞ্চুরি পাননি প্রোটিয়া এই ব্যাটসম্যান।

টস হেরে ব্যাট করতে নেমে প্রথম ওভারটা দেখে খেললেও (৪ রান) এরপর হাত চালানো শুরু করেন চেন্নাইয়ের দুই ওপেনার রিতুরাজ গাইকঁদ আর ফ্যাফ ডু প্লেসি। আট-নয় করে ওভারপ্রতি রান নিতে থাকেন তারা।

১২ ওভার শেষে চেন্নাই তুলে বিনা উইকেটে ১১৫ রান। ১৩তম ওভারে এসে উদ্বোধনী জুটিটি ভাঙে কলকাতা নাইট রাইডার্স। বরুণ চক্রবর্তীকে স্লগ সুইপ করতে গিয়ে বাতাসে বল ভাসিয়ে ক্যাচ হন রিতুরাজ। ৪২ বলে গড়া তার ৬৪ রানের ইনিংসটিতে ছিল ৬ চার আর ৪ ছক্কার মার।

এরপর উইকেটে এসে ছোট এক ঝড় তুলে দিয়ে যান মঈন আলি। ১২ বলে ২টি করে চার-ছক্কায় ২৫ রান করে সুনিল নারিনের শিকার হন চেন্নাইয়ের এই ইংলিশ অলরাউন্ডার। ৮ বলে ১৭ রানের ছোট এক ঝড়ো ইনিংস খেলেন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিও।

তবে আসল কাজটা করেছেন মূলত ডু প্লেসি। উইকেটের চারদিকে ছড়িয়ে ছিটিয়ে শট খেলতে থাকেন ডানহাতি এই ব্যাটসম্যান। তাতেই চেন্নাইয়ের রান ফুলেফেঁপে ওঠে।

১৯তম ওভার শেষে ৫৫ বলে ৮২ রানে অপরাজিত ছিলেন ডু প্লেসি। শেষ ওভারে ১৮ রান নিতে পারলেই সেঞ্চুরিটা হয়ে যেতো। প্যাট কামিন্সের ওই ওভারে প্রথম চার বলের মধ্যে দুটিকে ছক্কাও বানিয়েছিলেন ডু প্লেসি।

কিন্তু পঞ্চম বলটিতে নিতে পারেন মোটে এক রান। ৬০ বলে ৯ চার আর ৪ ছক্কায় ৯৬ রানে অপরাজিত থাকেন ডু প্লেসি। ওভারের ষষ্ঠ ও শেষ ডেলিভারিতে ছক্কা হাঁকিয়ে চেন্নাইকে ২২০ রান ছুঁইয়ে দেন মাত্র এক বলই খেলার সুযোগ পাওয়া রবীন্দ্র জাদেজা।

সাকিবের বদলে একাদশে আসা সুনিল নারিন ৪ ওভারে ৩৪ রান দিয়ে নিয়েছেন একটি উইকেট। দলের সব বোলারের মধ্যে তিনিই কেবল ওভারপ্রতি দশের নিচে রান দিয়েছেন।

এমএমআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]