দুর্দান্ত বেনজেমা, ১০ মিনিটের তাণ্ডবে শীর্ষে রিয়াল

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৭:০১ এএম, ২২ এপ্রিল ২০২১

ম্যাচের তখন আধা ঘণ্টা হয়েছে কেবল। ১০ মিনিটের মধ্যে স্বাগতিক কাদিজকে কাঁদিয়ে ছাড়ল রিয়াল মাদ্রিদ। বুধবার রাতে করিম বেনজেমার দুর্দান্ত নৈপুণ্যে প্রতিপক্ষের মাঠে ৩-০ গোলের বড় জয় পেয়েছে জিনেদিন জিদানের দল।

এই জয়ে আবার লা লিগার পয়েন্ট তালিকার শীর্ষে উঠে এসেছে লস ব্লাঙ্কোসরা। তাদের সমান ৭০ পয়েন্ট থাকলেও গোলগড়ে পিছিয়ে থাকায় দুইয়ে নেমে গেছে অ্যাটলেটিকো মাদ্রিদ।

করিম বেনজেমা বুড়ো হারের ভেল্কি দেখিয়েই চলেছেন। বর্ষীয়ান এই তারকা একাই করেছেন দুই গোল। এছাড়া আলভারো অদ্রিওজোলার গোলটিও এসেছে ফরাসি এই স্ট্রাইকারের অ্যাসিস্ট থেকে।

রোববার গেটাফের সঙ্গে গোলশূন্য ড্র করে যে হোঁচট খেয়েছিল রিয়াল, এই জয়ে সেই ক্ষতি অনেকটাই পুষিয়ে উঠলো। লা লিগার শিরোপা দৌড়ে আবার শক্ত অবস্থানে পৌঁছে গেল তারা।

ম্যাচের ৩০ মিনিটের মাথায় বেনজেমার পেনাল্টিতে এগিয়ে যায় রিয়াল। ভিনিসিয়াস জুনিয়রকে বক্সের মধ্যে ফেলে দিয়েছিলেন ইসাক সারসেলেন। ভারের সাহায্যে পেনাল্টির সিদ্ধান্ত দেন রেফারি।

এর তিন মিনিটের মাথায় ব্যবধান দ্বিগুণ করেন অদ্রিওজোলা। বেনজেমার পারফেক্ট ক্রস থেকে হেডে গোল করেন স্প্যানিশ রাইটব্যাক।

এরপর ৪০তম মিনিটে কাসিমিরোর ক্রস থেকে দারুণ ফিনিশিংয়ে নিজের দ্বিতীয় গোলটি তুলে নেন বেনজেমা। চলতি মৌসুমে লিগে এটি ছিল তার ২১ নম্বর গোল।

কাদিজও যে লড়াই করেনি, এমন নয়। রিয়ালের সমান ১৪টি শট নিয়েছিল তারা। কিন্তু গোলে পরিণত করতে পারেনি একটিকেও। শেষ পর্যন্ত নিজেদের মাঠে ৩-০ গোলের হার নিয়েই মাঠ ছেড়েছে দলটি।

এমএমআর/এমআরএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]