এএফসি কাপের ম্যাচ ঢাকায় নিয়ে আসার সুযোগ খুঁজছে আবাহনী

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৪:১৪ পিএম, ২৩ এপ্রিল ২০২১

মালদ্বীপের ঈগলসের বিপক্ষে এএফসি কাপের ম্যাচটি নিয়ে আবাহনীকে অবস্থান জানানোর যে সময় বেঁধে দিয়েছিল এএফসি, তা শেষ হচ্ছে আজ শুক্রবার। ব্যাঙ্গালুরু এফসি, ঈগলস ক্লাবের সঙ্গে কথা বলে আবাহনীকে সমন্বয় করার উপদেশও দিয়েছিল এএফসি। বৃহস্পতিবার রাতে সে সভাটি হয়েছে অনলাইনে। কিন্তু মালদ্বীপের কেউ সভায় যোগ দেননি।

গ্রুপ পর্বের আগে প্লে-অফ পর্বের যে ম্যাচ দুটি আছে, তা মালদ্বীপে আয়োজনের একটা অপশন ছিল। কিন্তু মালদ্বীপ পারবে না বলে এএফসিকে জানিয়ে দিয়েছে। তাদের যুক্তি-গ্রুপ পর্বের ম্যাচের জন্য সরকারের অনুমতি নেয়া আছে। এখন বাড়তি দুই ম্যাচের জন্য সরকারের অনুমতি পাওয়ার জন্য যে সময় দরকার তা নেই।

আবাহনীর ম্যানেজার সত্যজিৎ দাশ রুপু জানিয়েছেন, ‘আমরা বৃহস্পতিবার রাতে ভারতের সঙ্গে কথা বলেছি। সেখানে ব্যাঙ্গালুরু ও অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশনের প্রতিনিধি ছিলেন। মালদ্বীপের কেউ থাকতে পারেনি। এখন আমরা ঢাকা বা গোয়ার এক জায়গায় ম্যাচ খেলার চেষ্টা করছি।’

লকডাউনের কারণে ঘরোয়া ফুটবল বন্ধ করে দেয়ার কারণেই ১৪ এপ্রিল ঢাকায় আবাহনী ও ঈগলসের ম্যাচটি হতে পারেনি। এখন কি সম্ভব?

‘২৮ এপ্রিলের পর লকডাউন থাকবে কিনা জানি না। তবে আমাদের লিগ তো শুরু হচ্ছে। লিগ চলতে পারলে এএফসি কাপের ম্যাচও সম্ভব। সেক্ষেত্রে আমরা দেখব আন্তর্জাতিক ফ্লাইট চালু হয় কিনা। যদি ফ্লাইট ওপেন হয়, তাহলে ২ মে ম্যাচটি খেলতে চাই ঢাকায়-সেভাবেই প্রস্তাব দেব এএফসিকে। কারণ, আমরা হোমে খেলার সুযোগ নষ্ট করব কেন। আর যদি ফ্লাইট চালু না হয়, তাহলে গোয়ায় গিয়ে খেলব বলে জানাব। ব্যাঙ্গালুরুকে আমরা বলেছি তারা যেন ভিসার বিষয়ে সহযোগিতা করে। তারা করবে বলে প্রতিশ্রুতি দিয়েছে’-বলছিলেন রুপু।

আরআই/এমএমআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]