‘জটিলতা’ কাটিয়ে দেশে ফিরলেন জামাল, ফিরেছেন জীবনও

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৯:১৩ এএম, ২৭ এপ্রিল ২০২১
ফাইল ছবি

রোববার সকালেই ঢাকায় পৌঁছে যাওয়ার কথা ছিল জামাল ভূঁইয়ার। ডেনমার্কের কোপেনহেগেন বিমানবন্দরে লাগেজ-টাগেজ নিয়ে হাজিরও হয়েছিলেন। কিন্তু বিমানবন্দর থেকে ফেরত যেতে হয় বাংলাদেশ ফুটবল অধিনায়ককে।

যেহেতু বাংলাদেশে এখনও আন্তর্জাতিক ফ্লাইট শুরু হয়নি। ঢাকায় আসতে হলে বাংলাদেশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিশেষ অনুমতি লাগবে, বিমানবন্দরে পা রেখে সেটি জানতে পারেন জামাল।

সেই জটিলতার সুরাহা হয়েছে অবশেষে। ডেনমার্ক থেকে ঢাকায় ফিরতে পেরেছেন জামাল ভূঁইয়া। লকডাউনের কারণে ভারতের কলকাতায় আটকে পড়া জাতীয় দলের ফরোয়ার্ড নাবিব নেওয়াজ জীবনও দেশে ফিরেছেন একই দিনে।

নেপালে ত্রিদেশীয় টুর্নামেন্ট খেলে ঢাকায় আসার পরই জামাল ভূঁইয়া ডেনমার্ক গিয়েছিলেন পরিবারের কাছে। কারণ, করোনার কারণে লিগ কবে শুরু হবে তার ঠিক-ঠিকানা ছিল না। এবার বাফুফে ঘোষণা দিয়েছে, ৩০ এপ্রিল থেকে লিগ শুরু হবে। তাই সাইফ স্পোর্টিং ক্লাবের হয়ে খেলতে তড়িঘড়ি করে ঢাকায় আসা জামালের।

বাফুফের মাধ্যমে পাঠানো এক ভিডিও বার্তায় বাংলাদেশ অধিনায়ক বলেন, ‘লম্বা ভ্রমণ শেষে মাত্রই ঢাকা এলাম। লকডাউনের জন্য কিছু কাগজপত্রের সমস্যা হয়েছিল। পরে সব ঠিক হয়েছে। আমিও ঠিক আছি। সবাই ভালো থাকুন।’

jagonews24

এদিকে হাঁটুর চিকিৎসা নিতে চলতি মাসের মাঝামাঝি সময়ে কলকাতা গিয়েছিলেন স্ট্রাইকার জীবন। ১৭ এপ্রিল তার অস্ত্রোপচার হয়। বুধবার দেশে ফেরার কথা থাকলেও লকডাউনের কারণে পারেননি।

ভারতের সঙ্গে সীমান্ত যোগাযোগ বন্ধ থাকায় তার ফেরা নিয়েও অনিশ্চয়তা তৈরি হয়েছিল। তবে বিশেষ ব্যবস্থায় কলকাতা থেকে ফিরেছেন জীবন। আবাহনীর ফরোয়ার্ডকে বেনাপোলে বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

জীবন জানান, ‘হাঁটুতে সফল অস্ত্রোপচার হয়েছে। কিন্তু চলমান লকডাউনের কারণে আমি ভারতে অবস্থান করছিলাম এতদিন। বর্তমানে বেনাপোলে আছি। সরকারি বিধি অনুযায়ী কোয়ারেন্টিনে আছি। কোয়ারেন্টাইন শেষ হলে তাড়াতাড়িই ঢাকা ফিরব, ইনশাআল্লাহ।’

এমএমআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]