যে কারণে এবার রিয়ালে চলে আসতে পারেন পগবা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০২:০৭ পিএম, ০৮ মে ২০২১

পল পগবাকে দলে ভেড়াতে জোর চেষ্টা চালিয়ে যাচ্ছে রিয়াল মাদ্রিদ, এমন খবর বাতাসে ঘুরে বেড়াচ্ছে বেশ ক'বছর ধরেই। কিন্তু দুইয়ে দুইয়ে চার আর মেলেনি। ফরাসি মিডফিল্ডার ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে রিয়ালে পা রাখতে পারেননি।

তবে পগবার আশা কিন্তু ছেড়ে দেয়নি রিয়াল। বরং তার প্রতি এখনও আগের মতোই আগ্রহ আছে লা লিগার চ্যাম্পিয়নদের। আর সেই আগ্রহ বাস্তব রূপ নিতে পারে আসন্ন গ্রীষ্ম মৌসুমে। স্প্যানিশ গণমাধ্যম 'এএস' দাবি করেছে এমনটাই।

অতীতেও এমন চেষ্টা করেছে রিয়াল। পগবা নিজেও বেশ আগ্রহী ছিলেন। বারবারই বলেছেন, সুযোগ পেলে রিয়ালের হয়ে খেলতে চান। কিন্তু ২৮ বছর বয়সী এই তারকাকে কিছুতেই ছাড়তে রাজি হয়নি তার ইংলিশ ক্লাব।

তবে আসন্ন গ্রীষ্মে সব হিসেব-নিকেশ বদলে যেতে পারে। ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে চুক্তির শেষ বছরে পা রাখবেন পগবা। ২০ বারের ইংলিশ চ্যাম্পিয়নদের সঙ্গে তার নতুন করে চুক্তির আলোচনাও শোনা যাচ্ছে না।

পগবার এজেন্ট মিনো রাইওলা অতীতে জানিয়েছেন, বিশ্বকাপজয়ী এই ফুটবলার সম্ভবত চুক্তি নবায়ন করবেন না। আগামী গ্রীষ্মে তিনি নতুন ঠিকানা খুঁজে নিতে পারেন।

যদিও তার এজেন্টের এমন মন্তব্য যখন এসেছিল, তখন মাঠে বেশ খারাপ সময় কাটছিল পগবার। এরপর তিনি ঘুরে দাঁড়িয়েছেন। চলতি মৌসুমে আছেন দুর্দান্ত ফর্মে।

কিন্তু যেহেতু এখনও চুক্তি নবায়নের আলোচনা হয়নি, সুযোগটা নিতে মুখিয়ে রিয়াল। 'এএস'-এর প্রতিবেদনে এসেছে, এবার সর্বশক্তি নিয়েই পগবাকে দলে ভেড়ানোর চেষ্টা করবে স্প্যানিশ ক্লাবটি। কেননা আসন্ন মৌসুম রিয়ালের জন্যও খুব গুরুত্বপূর্ণ। তাদের দলের অনেক খেলোয়াড়ই ক্যারিয়ারের সায়াহ্নে চলে এসেছে।

লুকা মদ্রিচ ৩৬ বছরে পা রেখেছেন। টনি ক্রুসের বয়সও ৩১ পেরিয়েছে। সেক্ষেত্রে মিডফিল্ডে শক্তি বাড়াতে পগবার মতো পরীক্ষিত একজনকে খুব করে চাইবে রিয়াল। এবার তাই দুইয়ে দুইয়ে চার মিলেই যেতে পারে।

এমএমআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]