সেই সুয়ারেজকেই আজ বিশেষ ‘সম্মাননা’ দেবে বার্সেলোনা!

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৪:৫৪ পিএম, ০৮ মে ২০২১

রোনাল্ড কোম্যানকে দায়িত্ব দেয়ার পর বার্সেলোনার মধ্যে বিশার ভাঙা-গড়ার আওয়াজ উঠেছিল গত মৌসুমের শুরুতে। যে কারণে এক প্রকার বাধ্য করেই লুইস সুয়ারেজকে বের করে দিয়েছিল বার্সা। অথচ, সেই সুয়ারেজের পায়ে ভর করেই এবারের স্প্যানিশ লা লিগা জয়ের দৌড়ে সবার চেয়ে এগিয়ে রয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদ।

আজ রাতেই ঘরের মাঠ ন্যু ক্যাম্পে অ্যাটলেটিকো মাদ্রিদের মুখোমুখি হচ্ছে বার্সেলোনা। এই ম্যাচটি হতে পারে এবারের মৌসুমে শিরোপা নির্ণায়ক। কারণ, অ্যাটলেটিকো এগিয়ে থাকলেও আজ যদি তারা বার্সার কাছে হেরে যায়, তাহলে মেসিরা উঠে যাবেন শীর্ষে। মৌসুমের বাকি তিন ম্যাচে তাদেরকে আর নিচে নামানো হয়ে যাবে যে কারো জন্য কঠিন।

অন্যদিকে যদি আজ বার্সাকে হারিয়ে দেয় অ্যাটলেটিকো, তাহলে শিরোপা জয়ের ক্ষেত্রে আরও অনেকদুর এগিয়ে যাবে তারা। তখন, বার্সার লা লিগা জয়ের সম্ভাবনা নেমে আসবে অনেকটা শূন্যের কোঠায়।

৩৪ ম্যাচ শেষে ৭৬ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদ। সমান সংখ্যক ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রিয়াল মাদ্রিদ এবং তৃতীয় স্থানে রয়েছে বার্সেলোনা। আজ বার্সা-অ্যাটলেটিকো ড্র করলে, রিয়াল মাদ্রিদের জন্যই অনেক বড় একটি সুবিধা তৈরি হয়ে যাবে।

এ পরিস্থিতিতে বার্সা আজ মুখোমুখি আরো একটি আবেগি বিষয়ের। ন্যু ক্যাম্প ছেড়ে যাওয়ার পর এই মাঠে আবারও খেলতে আসছেন লুইস সুয়ারেজ। এবার আর বার্সার জার্সি পরে নয়, বার্সার বিপক্ষেই মাঠে নামতে হচ্ছে মেসির গত বছরও সতীর্থ থাকা সুয়ারেজকে। বিষয়টা দুই পক্ষের জন্যই বিশাল এক আবেগের বিষয় হয়ে দাঁড়িয়েছে।

এ পরিস্থিতিতে বার্সা সিদ্ধান্ত নিয়েছে, ম্যাচ শুরু হওয়ার আগে লুইস সুয়ারেজকে ‘বিশেষভাবে সম্মানিত’ করার। বার্সার বর্তমান সভাপতি হুয়ান লাপোর্তার উদ্যোগেই ক্লাবটিকে ৬টি মৌসুম সার্ভিস দেয়া সাবেক এই স্ট্রাইকারকে সম্মাননা দেয়ার উদ্যোগ নেয়া হয়েছে।

বার্সা ছেড়ে অ্যাটলেটিকোয় যাওয়ার পর লা লিগায় গত এক মৌসুমে ১৯টি গোল করেন সুয়ারেজ। যে কারণে, পুরো মৌসুমেই বলতে গেলে পয়েন্ট টেবিলের শীর্ষস্থানটি দখল করে রেখেছিল অ্যাটলেটিকো।

চলতি মৌসুমের শুরুতে সুয়ারেজকে বিদায় দেয়া হয়েছিল তখন চোখের পানিতে ন্যু ক্যাম্পকে বিদায় জানিয়েছিলেন তিনি। বিদায় নেয়ার আগে বার্সার হয়ে তিনি যতগুলো ট্রফি জিতেছিলেন, সবগুলো সামনে রেখে ছবি তোলা হয়েছিল ন্যু ক্যাম্পে। ওই সময় তার সঙ্গে ছিলেন মেসি, বুস্কেটস, পিকে, সার্জি রেবের্তো এবং জর্দি আলবারা। আগের হোসে মারিয়া বার্তেম্যুর কমিটির কাউকেই সেই ছবিতে দেখা যায়নি।

বার্সায় এখন নতুন কমিটি এসেছে। হুয়ান লাপোর্তা দায়িত্বে। তারা চিন্তা করছে, সুয়ারেজকে বিদায় করা ঠিক হয়নি। সে কারণেই হয়তো, আজ অ্যাটলেটিকোর বিপক্ষে ম্যাচ শুরুর আগে সুয়ারেজকে সম্মাননা জানাবে বার্সা।

আইএইচএস/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]