অফিসিয়াল : ২০২৫ পর্যন্ত পিএসজিতেই থাকছেন নেইমার

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৭:১৩ পিএম, ০৮ মে ২০২১ | আপডেট: ০৭:২৫ পিএম, ০৮ মে ২০২১

প্রতি মৌসুমের শেষের দিকে ফিসফাস শুরু হয়, প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি) ছেড়ে নতুন ক্লাবে নাম ক্লাবে নাম লেখাবেন নেইমার জুনিয়র। তবে এবার আর কোনো গুঞ্জনের সুযোগ দিলেন না ব্রাজিলিয়ান সুপারস্টার।

ইউরোপিয়ান ফুটবলের চলতি মৌসুম শেষ হওয়ার আগেই জানিয়ে দিলেন, আরও ৪ বছর তিনি থাকবেন ফ্রান্সের ক্লাবটিতেই। পিএসজির সঙ্গে চুক্তি নবায়ন করেছেন নেইমার। নতুন চুক্তি মোতাবেক ২০২৫ পর্যন্ত পিএসজিতেই থাকবেন তিনি।

শনিবার সন্ধ্যায় এক ছোট্ট ভিডিও ক্লিপের মাধ্যমে নেইমারের চুক্তি নবায়নের খবরটি জানিয়েছে পিএসজি। এ চুক্তি মোতাবেক প্রতি মৌসুমে ৩০ মিলিয়ন ইউরো বা প্রায় ৩০৭ কোটি টাকা পারিশ্রমিক পাবেন নেইমার।

২০১৭ সালে স্প্যানিশ ক্লাব বার্সেলোনা থেকে বিশ্বরেকর্ড ২২২ মিলিয়ন ইউরোর বিনিময়ে প্যারিস সেইন্ট জার্মেইয়ে নাম লিখিয়েছেন নেইমার। এরপর থেকে এ পর্যন্ত পিএসজির জার্সি গায়ে ১১২ ম্যাচে ৮৫ গোল ও ৫১ এসিস্ট করেছেন এ ব্রাজিলিয়ান সেনসেশন।

চুক্তি নবায়ন করে সংবাদমাধ্যমে নেইমার বলেছেন, ‘পিএসজির সঙ্গে চুক্তির মেয়াদ বাড়ানো আমার জন্য আনন্দের বিষয়। আমি প্যারিসে খুব সুখে আছি। এই দলের অংশ হয়ে থাকা গর্বের ব্যাপার। এখানে আমি মানুষ এবং খেলোয়াড় হিসেবে বেড়ে উঠছি। তাই চুক্তির মেয়াদ বাড়িয়ে আমি খুশি। আশা করি সামনে অনেক শিরোপা জিতব।’

ইউরোপের ক্লাব ফুটবলের সর্বোচ্চ মর্যাদা উয়েফা চ্যাম্পিয়নস লিগ শিরোপা জেতার সুযোগ অবশ্য চলতি মৌসুমেও ছিল নেইমার তথা পিএসজির সামনে। কিন্তু ম্যানচেস্টার সিটির কাছে দুই লেগে ৪-১ গোলে হেরে সেমিফাইনাল থেকে বিদায় নিতে হয়েছে তাদের।

এছাড়া চ্যাম্পিয়নস লিগের গত আসরে নিজেদের ইতিহাসে প্রথমবারের মতো ফাইনালে উঠেছিল পিএসজি। সেবার তারা আটকা পড়ে যায় জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখের কাছে। ফাইনালে তারা পরাজিত হয় ১-০ গোলে।

উয়েফা চ্যাম্পিয়নস লিগের শিরোপা না পেলেও, ঘরোয়া ফ্রেঞ্চ লিগে বরাবরই দুর্বার পিএসজি। গত তিন আসরের শিরোপা জিতে তারাই এখন হ্যাটট্রিক চ্যাম্পিয়ন। চলতি মৌসুমে অবশ্য শিরোপার লড়াইয়ে কঠিন পরীক্ষায় পড়েছে তারা। শেষ তিন ম্যাচ জিতে অপেক্ষা করতে হবে লিলের পরাজয়ের জন্য।

 

এসএএস/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]