হাফ ডজন গোলে শিরোপা-উৎসব বায়ার্নের

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৪:৪৮ এএম, ০৯ মে ২০২১

মাঠে নামার কিছুক্ষণ আগে এলো সুখবরটা। বরুশিয়া ডর্টমুন্ডের মাঠে লাইপজিগ হেরে গেছে, তাতেই বুন্দেসলিগায় টানা নবম শিরোপা নিশ্চিত হয়ে গেছে বায়ার্ন মিউনিখের। ওমন উপলক্ষের রাতটা দুর্দান্ত এক জয়েই উদযাপন করলো জার্মান লিগের রেকর্ড চ্যাম্পিয়নরা।

শনিবার ঘরের মাঠ আলিয়াঞ্জ অ্যারেনায় রবার্ট লেভানদোভস্কির হ্যাটট্রিকে বরুশিয়া মনশেনগ্লাডবাখকে ৬-০ গোলে উড়িয়ে দিয়েছে হ্যান্স-ফ্লিকের শিষ্যরা। বাকি তিনটি গোল করেন টমাস মুলার, কিংসলে কুমান ও লেরয় সানে।

লাইপজিগের হারে টানা নবম এবং রেকর্ড ৩১ বারের মতো জার্মানির শীর্ষ লিগে চ্যাম্পিয়ন হয়েছে বায়ার্ন। এমন খুশির দিনে প্রতিপক্ষকে আধ ডজন গোল দিয়ে উদযাপনে মাতল তারা।

ম্যাচ শুরু হতে না হতেই এগিয়ে যায় বায়ার্ন। দ্বিতীয় মিনিটে ডি বক্সের ডান দিক থেকে কোনাকুনি শটে নিজের প্রথম গোলটি করেন লেভানদোভস্কি। ২৩ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন মুলার।

jagonews24.com

৩৪তম আরও এক গোল লেভানদোভস্কির। এবার বক্সের বাইরে থেকে দারুণ এক শটে জাল খুঁজে নেন পোলিশ স্ট্রাইকার। এর দশ মিনিট পর তারই পাস থেকে বল পেয়ে ব্যবধান ৪-০ করেন কিংসলে কোমান।

দ্বিতীয়ার্ধে ৬৫ মিনিটের মাথায় মনশেনগ্লাডবাখের ফ্লোরিয়ান নেহাসের হাতে বল লাগলে পেনাল্টি পায় বায়ার্ন। স্পট কিকে নিজের হ্যাটট্রিক পূরণ করার সুযোগ নষ্ট করেননি লেভানদোভস্কি।

৭৫ মিনিটে ব্রিল এমবোলোকে ফাউল করে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন তাঙ্গাই নিয়ানজু। নির্ধারিত সময়ের ১৫ মিনিটের মতো বাকি থাকতে ১০ জনের দলে পরিণত হয় বায়ার্ন।

কিন্তু সেই সুযোগ কাজে লাগিয়েও একটি গোল আদায় করতে পারেননি মনশেনগ্লাডবাখ। উল্টো ৮৫ মিনিটে আরও এক গোল হজম করে তারা। এবার জালে বল পাঠান লেরয় সানে।

এই জয়ে ৩২ ম্যাচে ৭৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বায়ার্ন। সমান ম্যাচে ১০ পয়েন্ট কম নিয়ে দুই নম্বরে লাইপজিগ, তৃতীয় স্থানে থাকা উলফসবার্গের পয়েন্ট ৬০।

এমএমআর/এএএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]