আগুয়েরোর পেনাল্টি মিস, নাটকীয় জয়ে ম্যানসিটির অপেক্ষা বাড়াল চেলসি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৫:৩২ এএম, ০৯ মে ২০২১

জিতলেই শিরোপা নিশ্চিত, এমন ম্যাচে নাটকীয় এক হার দেখল ম্যানচেস্টার সিটি। ইতিহাদ স্টেডিয়ামে রোমাঞ্চে ঠাসা এক লড়াইয়ে পেপ গার্দিওলার দলকে ২-১ গোলে হারিয়েছে চেলসি।

শনিবার রাতের ম্যাচটিতে ৩ পয়েন্ট দরকার ছিল ম্যানসিটির। তাতে সপ্তমবারের মতো শিরোপা উৎসবে মাততে পারতো এদিনই। প্রথমার্ধে তারা দুর্দান্ত ফুটবল খেলে সেই রাস্তাও প্রায় গড়ে ফেলেছিল।

কিন্তু ২-০ ব্যবধানে এগিয়ে যাওয়ার সুযোগ নষ্ট হয়েছে সার্জিও আগুয়েরোর পেনাল্টি মিসে। ৪৪ মিনিটে রহিম স্টার্লিংয়ের গোলে এগিয়ে যাওয়া চেলসি প্রথমার্ধে যোগ করা সময়ের তৃতীয় মিনিটে পেনাল্টি পায়।

বিপজ্জনক জায়গায় গ্যাব্রিয়েল হেসুসকে ফেলে দেন চেলসির বিলি গিলমোর, পেনাল্টির বাঁশি বাজান রেফারি। কিন্তু আগুয়েরো সেই বলটি একদম দুর্বল শটে তুলে দেন চেলসি গোলরক্ষক এদোয়ার্ড মেন্দির হাতে।

আর্জেন্টাইন স্ট্রাইকারের সেই ভুলটাই পরে বড় আফসোসের কারণ হয়েছে ম্যানসিটির। বিরতির পর দারুণভাবে ঘুরে দাঁড়ায় চেলসি। ৬৩ মিনিটে হাকিম জিয়াচের মাটি কামড়ানো শটে সমতা ফেরায় সফরকারিরা।

এরপর চেলসির আরও দুটি সুযোগ নষ্ট হয় অফসাইডে। ১-১ গোলেই শেষ হতে যাচ্ছিল ম্যাচটি। কিন্তু ইনজুরি টাইমের দ্বিতীয় মিনিটে ম্যানসিটিকে পয়েন্টবঞ্চিত করেন মার্কোস আলোনসো। ডান দিক থেকে টিমো ওয়ার্নারের পাস আলতো টোকায় জালে ঢুকিয়ে দেন তিনি।

এই হারের পর ৩৫ ম্যাচে ৮০ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষেই আছে ম্যানচেস্টার সিটি। দুইয়ে থাকা ম্যানচেস্টার ইউনাইটেডের ৩৩ ম্যাচে পয়েন্ট ৬৭। ৩৫ ম্যাচে চেলসির এখন ৬৪।

কাগজে-কলমে তাই এখনও লড়াইয়ে আছে ম্যানচেস্টার ইউনাইটেড। তার চেয়ে বড় কথা, চেলসির বিপক্ষে তিন সপ্তাহের ব্যবধানে দ্বিতীয়বারের মতো হার দেখল ম্যানসিটি। যেটি তাদের জন্য বড় দুশ্চিন্তার কারণ হতে পারে।

চলতি মাসেই ইস্তাম্বুলে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে তারা একই প্রতিপক্ষের মোকাবেলা করবে। যে ম্যাচে টমাস টুখেলের দলকে বাড়তি আত্মবিশ্বাস দেবে ম্যানসিটির বিপক্ষে পাওয়া সর্বশেষ দুই জয়।

এমএমআর/এএএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]