নাটকীয় ম্যাচে শেষ মুহূর্তের গোলে হার এড়াল রিয়াল

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:৪২ এএম, ১০ মে ২০২১

স্প্যানিশ লা লিগায় শ্বাসরুদ্ধকর এক ম্যাচ খেলল রিয়াল মাদ্রিদ ও সেভিয়া। একের পর এক নাটকীয়তায় শেষ পর্যন্ত ম্যাচের ফল হলো ড্র। তবে ম্যাচজুড়েই ছিল অনিশ্চয়তা আর টানটান উত্তেজনা। যার ফল নির্ধারণ হয়েছে একদম শেষ মুহূর্তের গোলে।

নিজেদের ঘরের মাঠে সেভিয়াকে স্বাগত জানিয়ে প্রায় হারতেই বসেছিল রিয়াল মাদ্রিদ। কিন্তু ম্যাচের শেষ বাঁশি বাজার আগ দিয়ে আত্মঘাতী গোল পেয়ে যায় তারা। ফলে ম্যাচ হয় ২-২ গোলে ড্র। দলের অন্য গোলটি করেছেন মার্কো অ্যাসেনসিও।

আগেরদিন শিরোপা দৌড়ে থাকা দুই দল অ্যাটলেটিকো মাদ্রিদ ও বার্সেলোনার মধ্যকার ম্যাচটি গোলশূন্য ড্র হওয়ার ফলে সবচেয়ে বেশি লাভবান ছিল রিয়াল মাদ্রিদ। তারা নিজেদের পরের ম্যাচ অর্থাৎ সেভিয়াকে হারতে পারলেই উঠে যেত পয়েন্ট টেবিলের শীর্ষে।

কিন্তু তা করতে পারল না জিনেদিন জিদানের শিষ্যরা। সেভিয়ার সঙ্গে নাটকীয় ড্রয়ের পর এখন ৩৫ ম্যাচে ৭৫ পয়েন্ট নিয়ে তাদের অবস্থান দ্বিতীয়। সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে তিন নম্বরে বার্সেলোনা ও ৭৭ পয়েন্ট পাওয়া অ্যাটলেটিকো রয়েছে শীর্ষে।

এছাড়া পিছিয়ে নেই সেভিয়াও। তারা ৭১ পয়েন্ট নিয়ে অবস্থান করছে চার নম্বরে। এখন রিয়াল মাদ্রিদের শিরোপা সমীকরণ খানিক কঠিন। তাদের জিততে হবে নিজেদের বাকি তিন ম্যাচ এবং অপেক্ষায় থাকতে হবে অ্যাটলেটিকো মাদ্রিদের অন্তত একটি ড্র বা পরাজয়ের।

আলফ্রেড স্টেফানো ডি স্টেফানো স্টেডিয়ামে প্রথম জালের দেখা পেয়েছিল রিয়ালই। কিন্তু ম্যাচের শুরুতেই করিম বেনজেমার সেই গোল বাতিল হয়ে যায় আলভারতো ওদ্রিজিওলা অফসাইডে থাকার কারণে। প্রথমার্ধে আর গোল করতে পারেনি।

উল্টো ২২ মিনিটের সময় সেভিয়ার পক্ষে প্রথম গোলটি করেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার ফার্নান্দো। তাকে বলটি বানিয়ে দেন ইভান রাকিটিচ। দ্বিতীয়ার্ধে ফিরে ৬৭ মিনিটের মাথায় টনি ক্রসের ক্রস থেকে ম্যাচে সমতা ফেরান মার্কো অ্যাসেনসিও।

এর ৮ মিনিট পর হয় চরম নাটকীয়তা। দুর্দান্ত কাউন্টার অ্যাটাকে সেভিয়ার রক্ষণে হানা দিয়েছিল রিয়াল। ডি-বক্সে ঢুকে পড়া বেনজেমাকে ফাউল করেন বোনো। ফলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। কিন্তু ভিএআরে (ভিডিও এসিস্ট্যান্ট রেফারি) পাল্টে যায় সিদ্ধান্ত।

দেখা যায়, আক্রমণের শুরুতে রিয়ালের ডি-বক্সে এডের মিলিটাওয়ের হাতে বল লেগেছিল। ফলে উল্টো পেনাল্টি পায় সেভিয়া। সেই স্পট কিক থেকে দলকে এগিয়ে দেন রাকিটিচ। যা হতে পারত সেভিয়ার জয়সূচক গোল। কিন্তু শেষ মুহূর্তে গিয়ে সমতা ফেরায় রিয়াল।

ম্যাচের তখন প্রায় অন্তিম পর্যায়। নির্ধারিত ৯০ মিনিট শেষে চলছিল অতিরিক্ত যোগ করা সময়ের খেলা। দূর থেকে ক্রস দিয়েছিলেন টনি ক্রুস। সেটি সেভিয়ার ডিফেন্ডার ডিয়েগো কার্লোসের পায়ে লেগে জড়িয়ে যায় জালে। ফলে হার এড়াতে পারে রিয়াল মাদ্রিদ।

এসএএস/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]