মেসিদের হোঁচট খাওয়ার দিন চ্যাম্পিয়ন বার্সার মেয়েরা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:১৬ এএম, ১৭ মে ২০২১

পুরুষ দল চ্যাম্পিয়নস লিগ থেকে ছিটকে গেছে দ্বিতীয় রাউন্ডেই। রোববার রাতে শেষ হয়ে গেছে তাদের লা লিগা জেতারও সকল সম্ভাবনা। পুরো মৌসুমে অর্জন বলতে সবেধন নীলমণি কোপা দেল রে'র শিরোপা। কিন্তু ঠিক বিপরীত স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনার নারী দল।

লিওনেল মেসি, অ্যান্তনিও গ্রিজম্যানদের পরাজয়ের দিন উয়েফা নারী চ্যাম্পিয়নস লিগের শিরোপা জিতেছে বার্সেলোনা ফেমিনি তথা নারী দল। চেলসিকে ৪-০ গোলে উড়িয়ে দিয়ে স্প্যানিশ দল হিসেবে প্রথমবারের মতো নারী চ্যাম্পিয়নস লিগের শিরোপা ঘরে তুলল বার্সেলোনা।

চলতি মৌসুমে পুরুষ চ্যাম্পিয়নস লিগেও ফাইনালে উঠেছে চেলসি। একইসঙ্গে নারী ও পুরুষ দলের ফাইনালে ওঠার প্রথম নজিরই ছিল এটি। কিন্তু শেষ পর্যন্ত শিরোপা জেতা হলো না চেলসি নারী দলের। আর পুরুষ দলের ভাগ্য নির্ধারণ হবে ২৯ মে। যেখানে তাদের প্রতিপক্ষ ম্যানচেস্টার সিটি।

রোববার রাতে সুইডেনের গামলা উল্লেভি মাঠে হওয়া ফাইনালের ৩৬ মিনিটে ৪-০ গোলে এগিয়ে গিয়েছিল বার্সেলোনা। এরপর আর জয় নিয়ে ভাবতে হয়নি তাদের। বাকিসময়ে ব্যবধানও কমাতে পারেনি চেলসি। যার ফলে ২০১৯ সালে রানার্সআপ হওয়া দলটি, এবার পেয়ে গেছে চ্যাম্পিয়নের তকমা।

ফাইনালা ম্যাচে ভাগ্য সুপ্রসন্ন ছিল বার্সেলোনা নারী দলের। প্রথম মিনিটেই আত্মঘাতী গোলে লিড পেয়ে যায় তারা। চেলসির জার্মান মিডফিল্ডার মেলানি লিওপোলজ করে আত্মঘাতী গোলটি। এরপর ১৪তম মিনিটে পেনাল্টি থেকে গোল করেন ব্যবধান দ্বিগুণ করেন আলেকজিয়া পুতেয়াস।

মিনিট ছয়েক পর ব্যবধান আরও বাড়ান স্প্যানিশ মিডফিল্ডার আইতানা বোনমাতি। আর ৩৬তম মিনিটে হালি পূরণ করেন ক্যারোলিন গ্রাহাম হানসেন। এ চার গোলেই শিরোপা নিশ্চিত হয়ে যায় বার্সেলোনার।

এসএএস/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]