২০২৬ পর্যন্ত ইতালিতেই মানচিনি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:০৭ এএম, ১৮ মে ২০২১

রবার্তো মানচিনির ইচ্ছে ছিল, ২০২২ কাতার বিশ্বকাপের পরই ইতালি জাতীয় দলের কোচের পদ থেকে অব্যহতি নিয়ে নেবেন। কিন্তু ৫৬ বছর বয়সী এই কোচকে ছাড়তে রাজি হয়নি ইতালিয়ান ফুটবল ফেডারেশন। বরং নতুন করে তার সঙ্গে চুক্তি হয়েছে আরও চার বছরের।

ইতালি ফুটবল ফেডারেশনের প্রধান গাব্রিয়েল গ্রাভিনা সোমবার জানান, আগামী ২০২৬ বিশ্বকাপ পর্যন্ত জাতীয় দলের কোচ থাকছেন মানচিনি। এই সময়ে তিনি দুটি চ্যাম্পিয়নশিপ এবং দুটি বিশ্বকাপ পাবেন।

গ্রাভিনা বলেন, ‘আমরা আমাদের কাজের ধারাবাহিকতা ধরে রাখতে চাই। ট্রফি জেতার বাইরেও কাজের আরও প্রকল্প আছে। মানচিনি দুই বছর ধরে দুর্দান্ত কাজ করছেন।’

২০১৮ সালের মে মাসে দায়িত্ব নেয়ার পর মানচিনির কোচিংয়ে ২৮ ম্যাচের ১৯টিতে জিতেছে ইতালি, হেরেছে মাত্র দুটিতে। উঠেছে উয়েফা নেশন্স লিগের সেমিফাইনালেও।

আগামী মাস থেকে শুরু ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ। যেখানে ‘এ’ গ্রুপে তুরস্ক, ওয়েলস ও সুইজারল্যান্ডের বিপক্ষে খেলবে ইতালি। ১১ জুন থেকে ১১ জুলাই পর্যন্ত অনুষ্ঠেয় এই টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে রোমে তারা মুখোমুখি হবে তুরস্কের।

এমএমআর/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]