রিয়াল মাদ্রিদের কোচ হতে অ্যালেগ্রিকে আমন্ত্রণ

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৫৫ পিএম, ১৮ মে ২০২১

আগামী সপ্তাহেই শেষ হতে যাচ্ছে স্প্যানিশ লা লিগার এবারের মৌসুম। শনিবারই নির্ধারণ হয়ে যাবে লা লিগার শিরোপা যাচ্ছে কাদের ঘরে। শিরোপা দৌড়ে এখনও রিয়াল মাদ্রিদ টিকে আছে। তবে জেতার সম্ভাবনা নেই বললেই চলে, যদি না কোনো মিরাকল ঘটে যায়।

তবে তার আগেই জ্বল্পনা শুরু হয়েছে রিয়াল মাদ্রিদের কোচ নিয়ে। জিনেদিন জিদান থাকছেন নাকি এই জায়গা দায়িত্ব নিয়ে আসছেন রাউল গঞ্জালেজ কিংবা ম্যাসিমিলিয়ানো অ্যালেগ্রি- পুরো অনিশ্চয়তা তৈরি হয়ে আছে।

আগামী সপ্তাহেই নিজেদের মাঠ এস্টাডিও ডি আলফ্রেডো ডি স্টেফানোয় ভিয়ারিয়ালের মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ। ওই ম্যাচে শুধু জিতলেই চলবে না, তাকিয়ে থাকতে হবে অ্যাটলেটিকো মাদ্রিদ এবং রিয়াল ভায়াদোয়িদের ম্যাচের দিকে।

তবে শিরোপা ঘরে আসুক আর না আসুক- সেটার চেয়ে আগামী মৌসুম নিয়েই চিন্তা শুরু করে দিয়েছে রিয়াল মাদ্রিদ। জিদান নিজে রিয়ালে থাকবেন কি থাকবেন না, সে সিদ্ধান্ত জানার জন্যও সবাই উন্মুখ হয়ে রয়েছে।

তবে, জিদান এরই মধ্যে এক প্রকার জানিয়ে রেখেছেন, তিনি এই মৌসুমের পর আর রিয়ালে থাকবেন না। তেমনটা হলে পরবর্তী কোচ হিসেবে নাম চলে আসছে অ্যালেগ্রি এবং রাউলের। ম্যাসিমিলিয়ানো অ্যালেগ্রি এখন পুরোপুরি ফ্রি রয়েছেন। তবে তিনি চিন্তা-ভাবনা করেই সিদ্ধান্ত নেবেন। কারণ, তার সামনে জুভেন্টাস এবং ন্যাপোলির কোচ হওয়ার প্রস্তাব রয়েছে।

লা গ্যাজেত্তা দেল্লো স্পোর্ট এরই মধ্যে রিপোর্ট করেছে যে, রিয়াল সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ এরই মধ্যে অ্যালেগ্রির জন্য একটি প্রস্তাব পেশ করে ফেলেছে। অ্যালেগ্রির জন্য তার প্রস্তাব হলো ২ বছরের জন্য চুক্তি। পরে আরও এক বছর বাড়িয়ে নেয়ার সুযোগ থাকবে এবং প্রতি বছরের জন্য পারিশ্রমিক হবে ১০ মিলিয়ন ইউরো।

এ দিকে বাজে একটি মৌসুম কাটানোর পর বর্তমান কোচ আন্দ্রে পিরলোকে বাদ দেয়ার বড় একটি সিদ্ধান্ত নিতে যাচ্ছে জুভেন্টাস। সে ক্ষেত্রে পিরলোর পরিবর্তে জুভেন্টাসের কোচ হিসেবে নাম উচ্চারিত হচ্ছে জিদানের নামই। জিনেদিন জিদান যদি জুভেন্টাসেই পাড়ি জমান, তাহলে রিয়ালে তার আসন ফাঁকা হচ্ছে নিশ্চিত। সে জায়গায় তাহলে বসতে যাচ্ছেন কে?

আইএইচএস/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]