শেষ ম্যাচ থেকে ছিটকে গেলেন অধিনায়ক জামালসহ ৪ জন

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০২:৪০ পিএম, ০৯ জুন ২০২১

বিশ্বকাপ বাছাইপর্বের কাতার মিশনে শুরুটা খারাপ ছিল না বাংলাদেশ দলের। আফগানিস্তানের বিপক্ষে ১-১ গোলে ড্র করে বাছাইয়ে দ্বিতীয় পয়েন্ট পেয়েছিল জেমি ডে'র দল। তবে পরের ম্যাচে ভারতের কাছে হেরেছে ০-২ গোলে। এখন অপেক্ষা ওমানের বিপক্ষে শেষ ম্যাচের।

আগামী ১৫ জুন (মঙ্গলবার) ওমানের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ে নিজেদের শেষ ম্যাচ খেলবে বাংলাদেশ দল। সেই ম্যাচের আগে দুঃসংবাদ রয়েছে লাল-সবুজ জার্সিধারীদের জন্য।

কার্ডজনিত নিষেধাজ্ঞার কারণে শেষ ম্যাচটি খেলতে পারবেন না বাংলাদেশ অধিনায়ক জামাল ভূঁইয়াসহ ৩ ফুটবলার। বাছাইপর্বে দুইটি হলুদ কার্ড দেখার কারণে মূলত এ নিষেধাজ্ঞা পাচ্ছেন তারা। এছাড়া ইনজুরিতে ছিটকে গেছেন আরও একজন।

শেষ ম্যাচ থেকে ছিটকে যাওয়া চার ফুটবলার হলেন জামাল ভূঁইয়া, বিপলু আহমেদ, রহমত মিয়া ও মাসুক মিয়া জনি (চোট)। ভারতের বিপক্ষে দুই ম্যাচেই কার্ড দেখেছেন জামাল। বিপলু কার্ড দেখেছেন লাওস ও ভারতের বিপক্ষে, রহমত মিয়ার দুই কার্ড ওমান ও ভারতের বিপক্ষে।

বাছাইপর্বে এখনও পর্যন্ত সাত ম্যাচে ভারত ও আফগানিস্তানের সঙ্গে একটি করে ড্রয়ে মোট ২ পয়েন্ট পেয়েছে বাংলাদেশ। ওমানের বিপক্ষে শেষ ম্যাচে জয়ের আশা করা বাস্তবতা বিবর্জিত চিন্তা। তবে লড়াকু পারফরম্যান্সে অন্তত ১ পয়েন্টের আশা বাংলাদেশের। সেখানেও ধাক্কা লাগল চার খেলোয়াড় ছিটকে যাওয়ায়।

আরআই/এসএএস/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]