৫২ গজ দূর থেকে গোল করে জেতালেন চেক রিপাবলিককে

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:১৪ পিএম, ১৪ জুন ২০২১ | আপডেট: ০৯:৫৫ পিএম, ১৪ জুন ২০২১

প্যাটট্রিক শিক। বায়ার লেভারকুসেনে খেলা ২৫ বছর বয়সী চেক রিপাবলিকান ফরোয়ার্ড। ইউরোয় নিজেদের প্রথম ম্যাচেই নজর কেড়ে নিলেন সবার। দুর্দান্ত খেললেন। জোড়া গোল করলেন। তার এই জোড়া গোলেই স্কটল্যান্ডকে ২-০ গোলে হারিয়ে ইউরোয় শুভ সূচনা করেছে চেক রিপাবলিক।

গ্লাসগোর হ্যাম্পডেন পার্কে ‘ডি’ গ্রুপের খেলা। স্বাগতিক স্কটল্যান্ডের মুখোমুখি চেক রিপাবলিক। ২৩ বছর পর বড় কোনো টুর্নামেন্টের ময়দানে ফিরে এসেছে স্কটিশরা। এ কারণে তাদের মধ্যে একটা উৎসব উৎসব ভাব বিরাজ করছিল।

কিন্তু তাদের সেই ফিরে আসাটা সুখকর হলো না। প্যাটট্রিক শিকের দুর্দান্ত ফুটবল নৈপূণ্যের সামনে সব উৎসব-আমেজ উড়ে গেলো স্কটিশদের।

সবচেয়ে বড় কথা, দ্বিতীয় যে গোলটি প্যটট্রিক শিক করেছেন, সেটা ৫২ গজ দুর থেকে নেয়া দূর পাল্লার একটি শট। সেই শটটি গিয়ে সোজা প্রবেশ করে স্কটল্যান্ডের জালে। বিস্ময়কর এই গোলেই সবার নজর কেড়ে নিয়েছেন চেক রিপাবলিকান এই স্ট্রাইকার।

প্রায় ১২ হাজার দর্শকের উপস্থিতি ছিল স্কটল্যান্ড এবং চেক রিপাবলিকের এই ম্যাচে। সেই দর্শকদের পুরোপুরি স্তব্দ করে দিয়েছেন প্যাটট্রিক শিক। ১৯৯৮ সালে সর্বশেষ বিশ্বকাপে খেলেছিল স্কটিশরা। এরপর আর কোনো বিশ্বকাপ কিংবা ইউরোতে খেলতে পারেনি তারা। ২৩ বছরের অপেক্ষার পর এবার আবার ইউরোর মঞ্চে এসে হতাশা দিয়েই শুরু হলো তাদের।

দু’দলই ছিল প্রায় সমান সমান। যে কারণে ম্যাচের শুরু থেকেই আক্রমণ আর পাল্টা আক্রমণে খেলা চলছিল। তবে, প্রথমার্ধ শেষ হওয়ার খানিক আগে, ৪২ মিনিটের মাথায় প্রথম গোল আসে প্যাটট্রিক শিকের মাথা থেকে। ভ্লাদিমির কোপালের ক্রস থেকে ভেসে আসা বলটি মাথা লাগিয়ে স্কটল্যান্ডের জালে জড়িয়ে দেন শিক।

দ্বিতীয়ার্ধ শুরুর একটু পর ম্যাচের ৫১ তম মিনিটে বিস্ময়কর গোল উপহার দিলেন বায়ার লেভারকুসেনের স্ট্রাইকার শিক। প্রায় মাঝ মাঠ থেকে (৫২ গজ দুর থেকে) বাম পায়ের শট নেন তিনি। বল উড়ে গিয়ে স্কটল্যান্ডের গোলরক্ষকের মাথার ওপর দিয়ে গিয়ে জড়িয়ে যায় স্বাগতিকদের জালে।

শেষ পর্যন্ত ২-০ গোলের এই ব্যবধান নিয়েই মাঠ ছাড়ে চেক রিপাবলিক এবং স্কটল্যান্ড।

আইএইচএস/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]