দু’জন করোনা আক্রান্ত হওয়ার পরও খেলতে নেমেছিল কলম্বিয়া!

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:১৩ পিএম, ১৪ জুন ২০২১

ভেনিজুয়েলা এবং বলিভিয়ার পর কোপা আমেরিাকায় এবার কলম্বিয়া শিবিরেও করোনাভাইরাসের সংক্রমণ দেখা দিয়েছে। কলম্বিয়া দলের দুই সদস্য কোভিডে আক্রান্ত হয়েছে।

ব্রাজিলে কোপার আয়োজন নিয়ে এমনিতেই সরব গোটা দেশ। করোনা পরিস্থিতিতে কেউই বিষয়টি ভাল ভাবে নিচ্ছে না। তার মধ্যে আবার কোপায় অংশগ্রহণকারী দলগুলি থেকে একের পর এক করোনায় আক্রান্ত হওয়ার খবর বাইরে আসছে। ভেনিজুয়েলা এবং বলিভিয়ার পর এ বার কলম্বিয়া শিবিরেও করোনা হানা দিয়েছে।

রোববার রাতেই জানা গেছে, কলম্বিয়া দলের দুই সদস্য কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছে। যা নিয়ে রীতিমতো আতঙ্কিত হয়ে পড়েছে দলের বাকি সদস্যরা। যদিও এরপরও কোপার ম্যাচ সয়মসূচি অনুযায়ীই খেলতে নেমেছে কলম্বিয়া এবং সেই ম্যাচ তারা ইকুয়েডরকে ১-০ হারিয়েছেও।

করোনা বিধ্বস্ত ব্রাজিলে কোপার আয়োজন নিয়ে প্রশ্ন তুলেছেন দেশটির সাধারণ মানুষই। এর মধ্যে রাজনীতি রয়েছে বলে তারা দাবি করছেন। তাদের এই দাবি যে ঠিক, সেটা দক্ষিণ আমেরিকান ফুটবল কনফেডারেশনের (কনমেবল) বিবৃতিতে আরও পরিষ্কার হয়ে গেছে।

আসলে ব্রাজিলে কোপার আয়োজন নিয়ে কনমেবলকে তীব্র সমালোচনার মুখে পড়তে হচ্ছে। এ পরিস্থিতিতে কনমেবলের পক্ষ থেকে একটি বিবৃতিতে জানানো হয়েছে, তারা জোর করে শেষ মুহূর্তে ব্রাজিলের উপর কোপার আয়াজনের দায়িত্ব চাপিয়ে দেয়নি।

কনমেবল এই বিবৃতি দেওয়ার পরই ব্রাজিলের অনেকেই দাবি করেছেন, আসলে প্রেসিডেন্ট জায়ের বোলসেনারো কোনো রাজনৈতিক স্বার্থেই করোনার ভয়ঙ্কর পরিস্থিতিতেও তাদের দেশে কোপার আসর বসিয়েছেন। এতেই ব্রাজিল জুড়ে ক্ষোভের আগুন আরও বেড়ে গেছে।

আইএইচএস/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]