কোপা আমেরিকায় ৪১ জন করোনা আক্রান্ত

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:২৭ পিএম, ১৫ জুন ২০২১

করোনাভাইরাসের সংক্রমণের কারণে আর্জেন্টিনা থেকে টুর্নামেন্টটি সরিয়ে নেয়া হয়েছিল। কিন্তু শেষমেষ যে দেশে করোনা ম্যাসাকার করে যাচ্ছে, সেই ব্রাজিলেই আয়োজন করা হলো এবারের কোপা আমেরিকা। যা নিয়ে খোদ ব্রাজিলেই চলছে তুমুল আন্দোলন। খেলোয়াড়রা পর্যন্ত এই টুর্নামেন্টের বিপক্ষে ছিল।

কিন্তু আয়োজক ব্রাজিলিয়ান কর্তৃপক্ষ যতই বলুক, তারা সুরক্ষা বলয়ের মধ্যে টুর্নামেন্ট আয়োজন করছে, তাতে কোনো লাভই হচ্ছে না। কারণ, করোনা সংক্রমণ বেড়েই চলছে কোপা আমেরিকা টুর্নামেন্টের মধ্যেই।

ব্রাজিলের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, কোপা আমেরিকার সঙ্গে সম্পর্কিত ৪১ জনের দেহে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। এর মধ্যে আবার ৩১জন হচ্ছেন খেলোয়াড় এবং কোচিং স্টাফ। বাকি ১০ জন হলেন মাঠকর্মী।

ব্রাজিলের স্বাস্থ্য মন্ত্রনালয় বলছে, যে সব মাঠকর্মীর দেহে ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে, তারা সবাই ব্রাসিলিয়ার। যেখানে কোপা আমেরিকার উদ্বোধনী ম্যাচ অনুষ্ঠিত হয়েছে এবং ওই ম্যাচে খেলেছে স্বাগতিক ব্রাজিল। ভেনেজুয়েলাকে ৩-০ গোলে হারিয়ে শুভ সূচনা করেছে নেইমাররা।

ম্যাচ শুরুর আগেই ভেনেজুয়েলার ১২জন ফুটবলারকে পাওয়া গেছে, যাদের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ হয়েছে। এখনও পর্যন্ত ব্রাজিলে করোনায় মৃত্যুবরণ করেছে ৪ লাখ ৯০ হাজার মানুষ। প্রতিদিনই দুই থেকে আড়াই হাজার মানুষ মৃত্যুবরণ করছে করোনায়।

কোপা আমেরিকার সাথে সম্পর্কিত ২৯২৭ জনের করোনা টেস্ট করা হয়েছে এখনও পর্যন্ত। এর মধ্যে সোমবার জানা গেছে, পেরু ফুটবল দলের ফিটনেস কোচ করোনা পজিটিভ। কলম্বিয়া দলেরও কয়েকজন করোনা আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে।

আইএইচএস/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]