জোড়া গোলে একগাদা রেকর্ড গড়ে শীর্ষে রোনালদো

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:৫৬ এএম, ১৬ জুন ২০২১
পর্তুগালের অধিনায়ক ক্রিশ্চিয়ানো রোনালদো

ইউরো কাপের নতুন আসরের প্রথম ম্যাচেই সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতলেন পর্তুগালের অধিনায়ক ক্রিশ্চিয়ানো রোনালদো। অথচ হাঙ্গেরির বিপক্ষে ম্যাচটিতে প্রথম ৮০ মিনিটে হতাশাই উপহার দিয়েছেন তিনি। কিন্তু শেষদিকে করেছেন জোড়া গোল। দলকে এনে দিয়েছেন ৩-০ গোলের জয়।

ম্যাচের ৮৬ মিনিটে গিয়ে পেনাল্টি থেকে প্রথম ও অতিরিক্ত যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে নিজের দ্বিতীয় গোল করেন রোনালদো। এ দুই গোলের সুবাদে একগাদা রেকর্ড গড়ে ইউরো কাপের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা হয়ে গেছেন পর্তুগালের অধিনায়ক।

টুর্নামেন্ট শুরুর আগে মিশেল প্লাতিনির সঙ্গে সমান ৯ গোল ছিল রোনালদোর। মঙ্গলবার রাতে হাঙ্গেরির বিপক্ষে জোড়া গোল করে এখন একাই শীর্ষে এই তারকা। টুর্নামেন্টের ইতিহাসে প্রথম খেলোয়াড় হিসেবেই ১০+ গোল করলেন তিনি। তার গোল সংখ্যা এখন ১১টি।

ইউরোর ইতিহাসে সবচেয়ে বয়স্ক খেলোয়াড় হিসেবে এক ম্যাচে জোড়া গোলের রেকর্ডও গড়েছেন বর্তমান সময়ের অন্যতম সেরা এ ফুটবলার। হাঙ্গেরির বিপক্ষে ম্যাচে তার বয়স ৩৬ বছর ১৩০ দিন। টুর্নামেন্টের পরের ম্যাচগুলোতে এ রেকর্ড আরও বাড়ানোর সুযোগ থাকছে তার সামনে।

ফুটবল ইতিহাসের প্রথম খেলোয়াড় হিসেবে টানা ১১টি আন্তর্জাতিক টুর্নামেন্টে গোল করার রেকর্ডটিও নিজের দখলে নিয়ে রাখলেন রোনালদো। ২০০৪ ইউরো, ২০০৬ বিশ্বকাপ, ২০০৮ ইউরো, ২০১০ বিশ্বকাপ, ২০১২ ইউরো, ২০১৪ বিশ্বকাপ, ২০১৬ ইউরো, ২০১৭ কনফেডারেশনস কাপ, ২০১৮ বিশ্বকাপ, ২০১৯ নেশনস লিগ ও ২০২০ সালের ইউরোতে অন্তত একটি করে গোল করেছিলেন তিনি।

এছাড়া আন্তর্জাতিক ফুটবলে সর্বোচ্চ গোলদাতা হওয়ার দৌড়ে আরও এগিয়ে গেলেন রোনালদো। হাঙ্গেরির বিপক্ষে ম্যাচের পর তার আন্তর্জাতিক গোল এখন ১০৬টি। তিনি অবস্থান করছেন দুই নম্বরে। সবার ওপরে রয়েছেন ইরানের আলি দাই। তার আন্তর্জাতিক গোল ১০৯টি।

এসএএস/জেডএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]