ইউরোয় প্রথম জয়ের দেখা পেলো ইউক্রেন

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:২৭ পিএম, ১৭ জুন ২০২১

প্রথম ম্যাচে তারা মুখোমুখি হয়েছিল শিরোপার অন্যতম ফেবারিট নেদারল্যান্ডসের। ওই ম্যাচে ইউক্রেনিয়ানরা গোলও দিয়েছিল ২টি। কিন্তু নাটকীয় সেই ম্যাচে শেষ পর্যন্ত ৩-২ গোলে জয় পেয়েছিল ডাচরাই।

এবার নর্থ মেসিডোনিয়াকে পেয়ে নিজেদের প্রথম জয় তুলে নিল ইউক্রেন। বুখারেস্টে অনুষ্ঠিত ‘সি’ গ্রুপের এই ম্যাচে নর্থ মেসিডোনিয়াকে ২-১ গোলে হারিয়েছে ইউক্রেন। প্রথম ম্যাচেও অস্ট্রিয়ার কাছে ৩-১ গোলে হেরেছিল নর্থ মেসিডোনিয়া। যার ফলে পূর্ব ইউরোপের এই দেশটির প্রথম রাউন্ড থেকেই বিদায়ের সম্ভাবনা তৈরি হয়ে গেলো।

ইউক্রেনের হয়ে গোল দুটি করেন আন্দ্রে ইয়ারমোলেঙ্কো এবং রোমান ইয়ারেমচুক। প্রথমার্ধেই জয়ের আসল কাজ সেরে নেয় আন্দ্রে ইয়ারমোলেঙ্কো। ২৯ মিনিটে প্রথমে গোল করে ইউক্রেনকে এগিয়ে দেন তিনি। এর ৫ মিনিট পরই আবার গোল। এবার ৩৪তম মিনিটে গোল করেন ইয়ারেমচুক। খেলার ৫৭তম মিনিটে একটি গোল পরিশোধ করেন নর্থ মেসিডোনিয়ার এগজান অ্যালিওস্কি।

ইয়ারমোলেঙ্কো এবং ইয়ারেমচুক- এ দু’জন আবার দারুণ এক রেকর্ড গড়লেন। ইউক্রেনের এই জুটিই প্রথম নিজেদের দেশের হয়ে প্রথম ‘জোড়া’ হিসেবে দুই ম্যাচেই গোল পেয়েছেন। নেদারল্যান্ডসের বিপক্ষে ইউক্রেনের হয়ে যে দুটি গোল হয়েছিল, সে দুটিও এসেছিল এই দুই ফুটবলারের পা থেকে।

৮৩ মিনিটে ব্যবধান আরও বাড়িয়ে নিতে পারতো ইউক্রেন। এ সময় পেনাল্টি পেয়েছিল ইউক্রেন। স্পট কিক নিতে আসেন রুশলান মিলোনোভস্কি। কিন্তু তার বাম পায়ের শট ঝাঁপিয়ে পড়ে ফিরিয়ে দেন মেসিডোনিয়ার গোলরক্ষক স্টোল দিমিত্রিয়েভস্কি।

শেষ দিকে নর্থ মেসিডোনিয়ার ওপর আক্রমণের ধার বাড়িয়ে দিয়েছিল ইউক্রেনিয়ানরা। কিন্তু গোল আর আদায় করতে পারেনি তারা। ফলে ২-১ গোলে জয় নিয়েই মাঠ ছেড়েছে স্বাগতিক ইউক্রেন।

আইএইচএস/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]