ইতালির কাছে হেরেও নকআউটে বেলের ওয়েলস

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:১৪ এএম, ২১ জুন ২০২১ | আপডেট: ১২:১৪ এএম, ২১ জুন ২০২১

 

প্রথম দুই ম্যাচ জিতে আগেই নকআউট পর্ব নিশ্চিত হয়েছিল উড়তে থাকা ইতালির। ফলে শেষ ম্যাচটি হারলেও তাদের বিশেষ ক্ষতি ছিল না। বরং প্রতিপক্ষ ওয়েলসের নকআউটের টিকিটের জন্য এ ম্যাচে পরাজয় এড়ানো দরকার ছিল।

তবে পরাজয় না এড়াতে পারলেও ক্ষতি হয়নি ওয়েলসের। ইতালির কাছে গ্রুপপর্বের শেষ ম্যাচে হেরেও, এ গ্রুপ থেকে দ্বিতীয় দল হিসেবে শেষ ষোলোর টিকিট পেয়েছে গ্যারেথ বেলের ওয়েলস।

রোববার রাতে ইতালির অলিম্পিকো স্টেডিয়ামে স্বাগতিকদের বিপক্ষে ০-১ গোলে হেরেছে ওয়েলস। ইতালির পক্ষে ৩৯ মিনিটের সময় জয়সূচক গোলটি করেছেন মাত্তেও পেসিনা।

চলতি ইউরো কাপে এটিই ওয়েলসের প্রথম পরাজয়। আগের দুই ম্যাচে একটি করে জয় ও ড্র ছিল তাদের। অন্যদিকে এ নিয়ে টানা ৩০ ম্যাচ অপরাজিত রইল ইতালি। আর শেষ ম্যাচে রাখল ক্লিনশিট অর্থাৎ হজম করেনি কোনো গোল।

ইতালির কাছে হারলেও, পরাজয়ের ব্যবধানে বেশি বড় না হওয়ার কারণেই মূলত এ গ্রুপের দ্বিতীয় দল হিসেবে শেষ ষোলোতে গেছে ওয়েলস।

এ গ্রুপে তিন ম্যাচে পূর্ণ ৯ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে ইতালি। সমান ম্যাচে সমান ৪ পয়েন্ট করে পেয়েছে ওয়েলস ও সুইজারল্যান্ড। কিন্তু সুইজারল্যান্ডের গোল ব্যবধান যেখানে -১, সেখানে +১ গোল ব্যবধান নিয়ে দ্বিতীয় স্থানটি নিজেদের করে নিয়েছে ওয়েলস।

গ্রুপের তিন ম্যাচে তিন গোল করার বিপরীতে দুই গোল হজম করেছে ওয়েলস। অন্যদিকে ৪ গোল দিয়ে ৫টি হজম করেছে সুইজারল্যান্ড। এ কারণেই মূলত শেষ ষোলোর টিকিট পেয়েছে ওয়েলস আর অপেক্ষায় থাকতে হচ্ছে সুইসদের।

এসএএস/এসএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]