আবাহনীর রেকর্ড ভেঙে দিল ডিওএইচএসের তরুণরা

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ১১:৫৮ এএম, ২১ জুন ২০২১

আগেরদিন নিজেদেরই গড়া রেকর্ড ভেঙে ১৯৩ রানের সংগ্রহ দাঁড় করিয়েছিল আবাহনী লিমিটেড। কিন্তু তাদের এই রেকর্ড টিকল না ২৪ ঘণ্টাও। সোমবার রেলিগেশন লিগের ম্যাচে পারটেক্স স্পোর্টিং ক্লাবের বিপক্ষে ১৯৯ রান করে চলতি ঢাকা প্রিমিয়ার লিগে সর্বোচ্চ রানের রেকর্ড গড়ল ওল্ড ডিওএইচএস।

সাভারের বিকেএসপির তিন নম্বর মাঠ এমনিতেই রানপ্রসবা হিসেবে পরিচিত। তবে এবারের প্রিমিয়ার লিগে এ মাঠেও তেমন রানের দেখা মেলেনি। অবশেষে রেলিগেশন লিগের ম্যাচে গিয়ে রানোৎসবে মাতলেন ডিওএইচএসের ব্যাটসম্যানরা। রাকিন আহমেদের ৯২ ও মোহাইমিনুল খানের ৫০ রানের সুবাদে রেকর্ডগড়া ইনিংস পেয়েছে দলটি।

আগেই অবনমন নিশ্চিত হয়েছে প্রথম পর্বে কোনো জয় না পাওয়া পারটেক্সের। তবে ডিওএইচএসকে টিকে থাকার জন্য জিততে হবে রেলিগেশন লিগের দুইটি ম্যাচই। সেই মিশনে আজ টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় তরুণ ও নবীনদের নিয়ে সাজানো ডিওএইচএস।

ব্যাট করতে নেমে দলকে দারুণ সূচনা এনে দেন দুই ওপেনার আনিসুল ইসলাম ইমন ও রাকিন আহমেদ। পাওয়ার প্লের ছয় ওভারে তারা করে ৫৯ রান। শাহাদাত হোসেন রাজিবের করা পঞ্চম ওভার থেকেই আসে ২৭ রান। প্রথম বলে ওয়াইড+চারের পর আরও পাঁচটি বাউন্ডারি হজম করেন রাজিব।

উদ্বোধনী জুটি ভাঙে সপ্তম ওভারের দ্বিতীয় বলে। জুবাইর লিখনের অফস্ট্যাম্পের অনেক বাইরের বল ছক্কা হাঁকাতে গিয়ে ডিপ এক্সট্রা কাভারে ধরা পড়েন ইমন। আউট হওয়ার আগে ৭ চারের মারে ২৩ বলে ৩৪ রান করেন তিনি। বেশিক্ষণ টিকতে পারেননি ফর্মে থাকা মাহমুদুল হাসান জয়। অষ্টম ওভারের শেষ বলে আউট হন ৫ বলে ৫ রান করে।

এরপর আর উইকেট পড়তে দেননি রাকিন ও মোহাইমিনুল। দুজনের অবিচ্ছিন্ন জুটিতে আসে ১২ ওভারে ১৩১ রান। সেঞ্চুরির সম্ভাবনা জাগিয়েও তা করতে পারেননি রাকিন। ইনিংসের শেষ পর্যন্ত খেলে ১১ চার ও ৩ ছয়ের মারে ৫৮ বলে ৯২ রান করেন তিনি। অধিনায়ক মোহাইমিনুল অপরাজিত থাকেন ৪ চার ও ২ ছয়ে ৫০ রান করে।

এসএএস/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]