২ গোলে এগিয়েও পেরুর বিরুদ্ধে জয় পেল না ইকুয়েডর

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:৪০ এএম, ২৪ জুন ২০২১

কোপা আমেরিকার গ্রুপ ‘বি’র লড়াইয়ে পেরুর মুখোমুখি হয়েছিল ইকুয়েডর। ৯০ মিনিটের ম্যাচ শেষে ফল ২-২। প্রথমার্ধে ইকুয়েডর ২-০ এগিয়ে গেলেও দারুণভাবে ম্যাচে ফিরে আসে পেরু। দ্বিতীয়ার্ধের পাঁচ মিনিটের জোড়া গোলে ছন্দে ফেরে রিকার্ডো আলবার্তো গারেকার ছেলেরা। শেষ পর্যন্ত এক পয়েন্ট নিয়েই মাঠ ছাড়ে দু’দল।

এস্টাডিও অলিম্পিকো পেড্রো লুডোভিকোতে শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলতে শুরু করেছিল ইকুয়েডর। ম্যাচের ২৩ মিনিটের মাথায় এদিনের ম্যাচে প্রথম গোল করে তারা। ইকুয়েডরের আক্রমণ যখন পেরুর বক্সে প্রবেশ করেছে তখন ভুল করে বসেন পেরুর মিডফিল্ডার রেনাটো তাপিয়া।

বল ক্লিয়ার করতে গিয়ে নিজের গোলেই বল জড়িয়ে দেন তিনি। এগিয়ে যায় তারা। এরপর ম্যাচের প্রথমার্ধ শেষ হওয়ার আগে পেরুর বক্সের কাছে ফ্রি-কিক পায় ইকুয়েডর। দামিয়ান দিয়াজের ফ্রি-কিক সফলভাবে গোলে বদল করেন আয়ার্টন প্রেসিয়াদো। প্রথমার্ধেই ২-০ এগিয়ে যায় ইকুয়েডর।

ম্যাচের দ্বিতীয়ার্ধ থেকে লড়াইয়ে ফেরে পেরু। ম্যাচের ৪৯ মিনিটে কুয়েভার বাড়ান বলে পা ঠেকিয়ে ব্যবধান কমান জিয়ানলুকা লাপাদুলা। পাঁচ মিনিট পরই দলকে সমতায় ফেরাতে সাহায্য করে জিয়ানলুকা লাপাদুলা। তবে এবার তিনি গোল করলেন না, করালেন। ম্যাচের ৫৪ মিনিটে ইকুয়েডরের রক্ষণকে ভেঙে দেন লাপাদুলা। ইকুয়েডরের গোলের কাছে গিয়েই তিনি পাস বাড়ান আন্দ্রে কারিলোর দিকে। হাল্কা টাচে গোল করে দলকে সমতায় ফেরান কারিলো।

এরপর ম্যাচে আক্রমণ প্রতিআক্রমণের খেলায় গোলের সুযোগ পেয়েছিল দুই দলই। কিন্তু আর গোলের মুখ খুলতে পারেনি দক্ষিণ আমেরিকার এই দুই দেশ। খেলা শেষ হলে দুই দলই এক পয়েন্ট করে ভাগ করে নেয়।

দারুণভাবে লড়াইয়ে ফিরে পরের রাউন্ডে যাওয়ার পথটা খোলা রাখল পেরু। অন্যদিকে গ্রুপ লিগের শেষ ম্যাচে ব্রাজিলের বিরুদ্ধে পয়েন্ট পেতেই হবে ইকুয়েডরকে। সঙ্গে তাকিয়ে থাকতে হবে ভেনেজুয়েলা ও পেরু ম্যাচের দিকে। কারণ এই মুহূর্তে ভেনেজুয়েলা ও ইকুয়েডরের পয়েন্ট সমান। যে কোনও একটি দল গ্রুপ লিগ থেকে ছিটকে যাবে।

আইএইচএস/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]