বিরতি কাটিয়ে শনিবার মাঠে ফিরছে প্রিমিয়ার লিগ

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৭:০৯ পিএম, ২৫ জুন ২০২১

জাতীয় ফুটবল দলের বিশ্বকাপ ও এশিয়ান কাপের যৌথ বাছাইয়ের কারণে বিরতিতে ছিল ঘরোয়া ফুটবলের সবচেয়ে মর্যাদার আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগ। গত ১১ মে স্থগিত হওয়া লিগের খেলা আবার মাঠে ফিরছে শনিবার। তবে কতদিন চালিয়ে নিতে পারবে, তা নির্ভর করছে করোনাভাইরাসের কারণে সরকারের সিদ্ধান্তের ওপর।

বিরতির পর খেলা মাঠে ফেরাতে অনেক বেগই পেতে হচ্ছে বাফুফেকে। ঢাকার আশপাশের জেলাগুলোয় লকডাউন থাকায় ভেন্যু সংকটে ফুটবল। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম ছাড়াও এবারের প্রিমিয়ার লিগের ভেন্যু মুন্সিগঞ্জ, কুমিল্লা ও গাজীপুরের টঙ্গী। এই তিন জেলা লকডাউনের মধ্যে পড়ায় বাফুফে আপাতত বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামেই খেলা চালিয়ে নেয়ার সিদ্ধান্ত নিয়েছে।

লিগ স্থগিত হয়েছিল সাইফ স্পোর্টিং ক্লাব ও মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের ম্যাচ হওয়ার পর। লিগ মাঠে গড়াচ্ছে বসুন্ধরা কিংস ও রহমতগঞ্জের ম্যাচ দিয়ে। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বিকেল ৫টায়।

বাফুফে রাজধানীর মধ্যে আরও দুই-একটি মাঠ খুঁজছে লিগের খেলা চালাতে। কিন্তু এখনও আশা জাগানিয়া কোনো খবর নেই মাঠ নিয়ে। এমন অবস্থায় আবার শাটডাউনের কথাবার্তা।

‘মাঠের ব্যবস্থা না হওয়া পর্যন্ত বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে খেলা চালিয়ে যাব। আর সরকার যদি শাটডাউন ঘোষণা করে, তাহলে তো আর কিছু করার থাকবে না। পরিস্থিতি বিবেবচনা করেই আমাদের সবকিছু করতে হবে’-বলছিলেন বাফুফের সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগ।

আরআই/এমএমআর/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]