কোপার সেরা একাদশে আর্জেন্টিনার ৪, ব্রাজিলের ৩

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:৫৬ পিএম, ১৩ জুলাই ২০২১

একদিন আগে-পরে শেষ হয়েছে ফুটবলের দুই মহাদেশীয় শ্রেষ্ঠত্বের লড়াই। ইউরোপের রাজা হয়েছে ইতালি আর লাতিনের মুকুট উঠেছে আর্জেন্টিনার মাথায়। তবে একইদিন দুই টুর্নামেন্টের সেরা একাদশ ঘোষণা দিয়েছে দুই টুর্নামেন্টের আয়োজকরা।

মঙ্গলবার দুপুরে ঘোষণা করা হয়েছে ইউরো কাপের সেরা একাদশ। আর রাতে ঘোষণা করা হলো কোপা আমেরিকার সেরা একাদশ। স্বাভাবিকভাবেই সেরা একাদশে দুই ফাইনালিস্ট আর্জেন্টিনা ও ব্রাজিলের ফুটবলারদের জয়জয়কার।

চ্যাম্পিয়ন আর্জেন্টিনার ৪ এবং রানার্সআপ ব্রাজিলের ৩ ফুটবলারকে নিয়ে সাজানো হয়েছে কোপার সেরা একাদশ। এছাড়া বাকি ৪ জন হলেন চিলি, ইকুয়েডর, কলম্বিয়া ও পেরুর ফুটবলার।

গোলবারের দায়িত্ব দেয়া হয়েছে আর্জেন্টিনার গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজকে। এছাড়া রক্ষণ, মাঝমাঠ ও আক্রমণভাগে ব্রাজিল-আর্জেন্টিনার একজন করে ফুটবলারকে রাখা হয়েছে।

এই একাদশের কোনো অধিনায়ক ঘোষণা করা হয়নি।

কোপা আমেরিকার সেরা একাদশ

গোলরক্ষকঃ এমিলিয়ানো মার্টিনেজ (আর্জেন্টিনা)

ডিফেন্ডারঃ মাউরিসিও ইসলা (চিলি), ক্রিশ্চিয়ানো রোমেরো (আর্জেন্টিনা), মার্কুইনহোস (ব্রাজিল), পারভিস এস্তুপিনান (ইকুয়েডর)

মিডফিল্ডারঃ ইয়োশিমার ইয়োতুন (পেরু), ক্যাসেমিরো (ব্রাজিল), রদ্রিগো ডি পল (আর্জেন্টিনা)

ফরোয়ার্ডঃ লিওনেল মেসি (আর্জেন্টিনা), নেইমার (ব্রাজিল), লুইস ডিয়াজ (কলম্বিয়া)

এসএএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]