মেয়েদের ফুটবলে ব্রাজিলকে রুখে দিয়েছে নেদারল্যান্ডস

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৮:৩৩ পিএম, ২৪ জুলাই ২০২১

জোড়া রেকর্ড করে টোকিও অলিম্পিকে নিজেদের প্রথম ম্যাচে চীনকে উড়িয়ে দিয়েছিল ব্রাজিলের মেয়েরা। কিন্তু দ্বিতীয় ম্যাচে মারতাদের জিততে দেয়নি নেদারল্যান্ডস। শনিবার 'এফ' গ্রুপের ম্যাচে ব্রাজিল ও নেদারল্যান্ডসের মধ্যকার লড়াইটি ড্র হয়েছে ৩-৩ গোলে।

গোল-পাল্টা গোলে ম্যাচটি বেশ জমে উঠেছিল। তৃতীয় মিনিটে গোল করে ব্রাজিলকে চমকে দিয়েছিলেন ডাচ খেলোয়াড় মিয়েদেমা। তবে বেশি সময় নেয়নি ব্রাজিল ম্যাচে ফিরতে, ১৬ মিনিটে গোল করে স্কোর ১-১ বানান ব্রাজিলের দেবিনহা।

৫৯ মিনিটে নেদারল্যান্ডসকে আবার এগিয়ে দিয়েছিলেন মিয়েদেমা। আবার ব্রাজিল ম্যাচে ফেরে ৬ মিনিটের মধ্যে মারতার পেনাল্টি থেকে করা গোলে।

এর ৩ মিনিট পর প্রথমবার লিড নেয় ব্রাজিল। গোল করেন লুদমিলা। তবে পূর্ণ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়তে পারেনি পেলে-নেইমারদের দেশের মেয়েরা। ৭৯ মিনিটে গোল করে নেদারল্যান্ডসকে এক পয়েন্ট এনে দেন জানসেন।

দুই ম্যাচে চার পয়েন্ট করে দুই দলের। গোলগড়ে টেবিলের শীর্ষে নেদারল্যান্ডস, দুইয়ে ব্রাজিল। এক পয়েন্ট করে নিয়ে তিনে চীন, চারে জাম্বিয়া।

শনিবার মেয়েদের ফুটবলে অন্য ম্যাচগুলোতে কানাডা ২-১ গোলে চিলিকে, সুইডেন ৪-২ গোলে অস্ট্রেলিয়াকে, গ্রেট ব্রিটেন ১-০ গোলে জাপানকে ও যুক্তরাষ্ট্র ৬-১ গোলে নিউজিল্যান্ডকে হারিয়েছে। চীন ৪-৪ গোলে ড্র করেছে জাম্বিয়ার সাথে।

আরআই/এমএমআর/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]