মেদিনার গোলে আর্জেন্টিনার প্রথম জয়

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৩:৩৯ পিএম, ২৫ জুলাই ২০২১

নিজেদের প্রথম ম্যাচে স্পেনকে রুখে দিয়েছিল মিশর অলিম্পিক দল। আজ আর্জেন্টিনাকেও প্রথমার্ধে আটকে রেখেছিল আফ্রিকা মহাদেশের দেশটি। তবে শেষ পর্যন্ত আর পারেনি। ফাকুন্দো মেদিনার একমাত্র গোলে জিতেছে আলবিসেলেস্তেরা।

অস্ট্রেলিয়ার কাছে ০-২ গোলে টোকিও অলিম্পিকের যাত্রা শুরু হয়েছিল আর্জেন্টিনা অনূর্ধ্ব-২৩ দলের। আজ মিশনের বিপক্ষে জয় না পেলে পদকের লড়াইয়ে থাকা কঠিন হয়ে যেত তাদের জন্য। এমন ম্যাচে ১-০ গোলের কষ্টার্জিত জয়ই পেয়েছে ফার্নান্দো বাতিস্তার শিষ্যরা।

সাপোরো ডোম স্টেডিয়ামে সারা ম্যাচজুড়ে আধিপত্য বিস্তার করেই খেলেছে আর্জেন্টিনা। বল দখলের লড়াইয়ে এগিয়ে ছিল তারা। গোলের উদ্দেশ্যে অন্তত ৩টি শট লক্ষ্য বরাবর রাখতে পেরেছিল নেহুয়েন পেরেজের দল। কিন্তু গোল হয়েছে মাত্র একটিই।

প্রথম মিনিটেই কর্নার দিয়ে শুরু করা ম্যাচে মোট ৯টি কর্নার পেয়েছে আর্জেন্টিনা। তেমনই এক কর্নার থেকেই এসেছে ম্যাচের একমাত্র গোলটি। গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধের শুরু থেকেই মিশরের রক্ষণে হানা দিতে থাকেন ডে লা ভেগা, এডলফ গাইচরা।

যার ফলস্বরুপ ম্যাচের ৫১ মিনিটের সময় একটি কর্নার পায় আর্জেন্টিনা। অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টারের নেয়া কর্নার কিক থেকে বল পেয়ে ডান পায়ের শটে জালের ঠিকানা খুঁজে নেন ১৪ নম্বর জার্সি পরিহিত রক্ষণভাগের খেলোয়াড় ফাকুন্দো মেদিনা।

ম্যাচের বাকি সময়ে আরও গোলের চেষ্টা করে তারা। কিন্তু মেলেনি কাঙ্ক্ষিত সাফল্য। তাই এক গোলের জয়েই থাকতে সন্তুষ্ট। তবে কোচের জন্য চিন্তার কারণ আর্জেন্টিনার চার খেলোয়াড় এজেকুয়েল পনসে, পেদ্রো ডে লা ভেগা, টমাস বেলমন্তে এবং নেহুয়েন পেরেজ দেখেছেন হলুদ কার্ড।

এই জয়ের পর দুই ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের দুই নম্বরে উঠে এসেছে আর্জেন্টিনা। তাদেরকে ২-০ গোলে হারানো অস্ট্রেলিয়া রয়েছে সবার ওপরে। শেষ ম্যাচে আর্জেন্টিনার প্রতিপক্ষ তিন নম্বরে থাকা স্পেন।

আর্জেন্টিনার শুরুর একাদশ: জেরেমিয়া লেডেসমা, হার্নান ডে লা ফুয়েন্তে, নেহুয়েন পেরেজ, ফাকুন্দো মেদিনা, ক্লাউদিও ব্রাভো, মার্টিন পায়েরো, ফাউস্তো ভেরা, পেদ্রো ডে লা ভেগা, অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার, এজেকুয়েল বারকো, এডলফো গাইচ।

মিশরের শুরুর একাদশ: এল শেনাওয়ে, আহমেদ এল ফতুহ, হামদি এম, হেগাযি, গালাল ও, এল ইরাকি, হামদি এ, তৌফিক, সোভি, ইয়াসির রাইয়ান ও সালাহ মোহসেন।

এসএএস/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]