সৌদি আরবের সঙ্গে ১-১ গোলে সমতা নিয়ে বিরতিতে ব্রাজিল

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৩:১১ পিএম, ২৮ জুলাই ২০২১

টোকিও অলিম্পিক ফুটবল থেকে এরই মধ্যে বিদায় নিশ্চিত হয়ে গেছে সৌদি আরবের। প্রথম দুটি ম্যাচই হেরেছে তারা। শেষ ম্যাচে ব্রাজিলকে হারাতে পারলেও লাভ হবে না। ৩ পয়েন্ট নিয়ে যাওয়া যাবে না নকআউট পর্বে।

এ কারণেই হয়তো কিছু না হারানোর মানসিকতা নিয়ে গত অলিম্পিকের গোল্ড মেডালিস্ট ব্রাজিলের মুখোমুখি হয়েছে সৌদি আরব এবং সে দৃঢ়তার কারণেই প্রথমার্ধে ব্রাজিলকে ঠেকিয়ে রেখেছে সৌদিরা। একটি গোল হজম করার পর একবার ব্রাজিলের জালে বল জড়িয়েও দিয়েছে তারা।

সুতরাং, প্রথমার্ধের খেলা শেষে ব্রাজিল এবং সৌদি আরব সমান সমান। ১-১ গোলে সমতা নিয়েই বিরতিতে গেছে দুই দল।

ম্যাচের ১৪ মিনিটে প্রথম গোল করে ব্রাজিল। কর্নার থেকে বল পেয়ে দুর্দান্ত একটি ক্রস নেন ক্লওদিনহো। সেটিকেই অসাধারণ হেডে সৌদি আরবের জালে জড়িয়ে দেন ম্যাথিউস চুনহা।

তবে গোল বেশিক্ষণ ধরে রাখতে পারেনি ব্রাজিল। ম্যাচের ২৭তম মিনিটেই সেই গোল পরিশোধ করে দেয় সৌদি আরব। ব্রাজিলের ডিফেন্সিভ হাফ থেকে দারুণ এক ক্রস করেন সালমান আল ফারাজ। বক্সের মধ্যে সেই বল মাটিতে পড়ার আগেই দুর্দান্ত হেড নেন আবদুলেলাহ আল আমরি। মুহূর্তেই জড়িয়ে যায় ব্রাজিলের জালে।

এরপর দুই দলের আর কেউ গোল করতে পারেনি। যার ফলে ১-১ গোলে সমতা নিয়েই বিরতিতে যায় ব্রাজিল এবং সৌদি আরব।

আইএইচএস/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]