মাঠের বাইরে অন্যরকম লড়াইয়ে ব্রাজিল-আর্জেন্টিনার ফুটবলাররা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৪:৪৭ পিএম, ২৯ জুলাই ২০২১

বিশ্ব ফুটবলের অন্যতম জমজমাট লড়াই ব্রাজিল-আর্জেন্টিনার সুপার ক্লাসিকো ম্যাচ। চলতি মাসেই কোপা আমেরিকার ফাইনালে মুখোমুখি হয়েছিল এ দুই দল। যেখানে অ্যাঞ্জেল ডি মারিয়ার করা একমাত্র গোলে ব্রাজিলকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল আর্জেন্টিনা।

এরপর থেকে মাঠের বাইরে সামাজিক যোগাযোগ মাধ্যমে অন্যরকম লড়াইয়ে মেতেছেন আর্জেন্টিনা ও ব্রাজিলের ফুটবলাররা। যার শুরুটা করেছিলেন আর্জেন্টাইন ফুটবলার রদ্রিগো ডি পল এবং এর ধারাবাহিকতা চলছে চলতি অলিম্পিকেও।

কোপার চ্যাম্পিয়ন হওয়ার পর দলীয় উদযাপনের মধ্যেই ব্রাজিলকে ব্যঙ্গ করে স্লোগান দেয়ার চেষ্টা করেছিলেন ডি পল। তাকে থামান লিওনেল মেসি, সার্জিও আগুয়েরোরা। এরপর সামাজিক যোগাযোগ মাধ্যম ইন্সটাগ্রামে ব্রাজিলকে খোঁচা দিয়ে একটি স্টোরি আপলোড করেন ডি পল।

ঘটনার রেশ এখন চলে এসেছে অলিম্পিকেও। বিশেষ করে অলিম্পিক ফুটবলের গ্রুপপর্ব থেকেই আর্জেন্টিনার বিদায়ের পর। বুধবার স্পেনের সঙ্গে ১-১ গোলে ড্র করেও শেষ রক্ষা হয়নি আর্জেন্টিনার। গোল ব্যবধানে পিছিয়ে থাকায় বাদ পড়তে হয়েছে গ্রুপপর্ব থেকেই।

অন্যদিকে নিজেদের গ্রুপে চ্যাম্পিয়ন হয়েই কোয়ার্টার ফাইনালে উঠেছে অলিম্পিকের বর্তমান স্বর্ণপদকধারী ব্রাজিল। সমীকরণ এমন ছিল, আর্জেন্টিনা স্পেনকে হারাতে পারলে কোয়ার্টার ফাইনালে ব্রাজিলেরই মুখোমুখি হতো। কিন্তু বিদায় নেয়ায় তা আর সম্ভব হচ্ছে না।

jagonews24

আর্জেন্টিনার বিদায়ের পর ইন্সটাগ্রামে তাদেরকে খোঁচা মারতে ছাড়েননি ব্রাজিলের ফুটবলাররা। সেলেসাওদের অলিম্পিক দলের সদস্য ডগলাস লুইস একটি ভিডিও আপলোড করেন। যেখানে ম্যাথিউস কুনহা, রেইনার হেসুস ও রিচার্লিসনের সঙ্গে মিলে আর্জেন্টিনাকে বিদায় জানানোর ভঙ্গি করেন তারা।

এটি আবার সহ্য হয়নি ডি পলের। তিনি কোপা আমেরিকা ফাইনালের একটি ছবি আপলোড করেন স্টোরিতে। যেখানে দেখা যায়, ডি পলের সামনে মাটিতে বসে আছেন রিচার্লিসন। সেই স্টোরিতে তিনটি ইমোজি দিয়ে তিনি বোঝান যে, আমরা এরই মধ্যে কোপা জিতে বসে আছি।

এর উত্তর দিতে রিচার্লিসনও দেরি করেননি। তিনি স্টোরিতে আপলোড করেন ২০১৯ সালের কোপা আমেরিকা জেতার পর ট্রফিতে চুমু খাওয়ার ছবি। এরপরই পেলের একটি ছবি আপলোড করে লিখেন, আর কাদের আছে পাঁচটি বিশ্বকাপ? আর কে করেছে ১ হাজার গোল?

রিচার্লিসনের এই স্টোরির পর অবশ্য আর কোনো উত্তর দেননি ডি পল ও আর্জেন্টিনার ফুটবলাররা। তবে এ দুই দেশের ফুটবলার অনলাইন লড়াইটা চরম উপভোগ করছেন ফুটবলপ্রেমীরা। এরই মধ্যে তাদের স্টোরির স্ক্রিনশট ভাইরাল হয়ে গেছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

এখন দেখার বিষয়, ব্রাজিল যদি এবারও অলিম্পিকের স্বর্ণপদক জেতে, তখন অনলাইন লড়াইয়ে নতুন কোন মাত্রা যোগ করেন রিচার্লিসন-ডগলাস লুইজরা।

এসএএস/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]