অতিরিক্ত সময়ে ম্যাচ পাল্টে দিয়ে সেমিতে স্পেন

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৫:১৬ পিএম, ৩১ জুলাই ২০২১

আইভরিকোস্ট কি লড়াইটাই না করলো! কিন্তু শেষ হাসি হাসতে পারল না। আজ (শনিবার) অলিম্পিক ফুটবলে থ্রিলিং এক ম্যাচে আইভরিকোস্টকে ৫-২ গোলে হারিয়ে সেমিফাইনালে উঠেছে স্পেন।

ব্যবধান ৫-২। ফল দেখে হয়তো মনে হচ্ছে, একপেশে লড়াইয়ে জিতেছে লা রোজারা। তবে ঘটনা কিন্তু তেমন নয়। বরং ৯০ মিনিটে প্রায় সমান তালে লড়ে ২-২ সমতা রেখেছিল আইভরিকোস্ট। ফলে ম্যাচ গড়ায় অতিরিক্ত ৩০ মিনিটে।

ওই সময়টাতেই ম্যাচ ঘুরিয়ে দিয়েছে স্পেন। রাফা মীরের হ্যাটট্রিকে ৫-২ গোলের দারুণ এক জয় নিয়ে শেষ চারে নাম লিখিয়েছে লা রোজারা।

ম্যাচে প্রথমে এগিয়ে গিয়েছিল আইভরিকোস্ট। দশম মিনিটে গোল করেন এরিক বেইলি। ৩০ মিনিটের মাথায় স্পেনকে সমতায় ফেরান দানি আলমো।

দ্বিতীয়ার্ধে যোগ করা সময়ের প্রথম মিনিটেই আইভরিকোস্টকে ফের এগিয়ে দেন ম্যাক্স গ্রাডেল। কিন্তু নাটক তখনও পুরোটাই বাকি। দুই মিনিট পর ২-২ করেন স্পেনের রাফা মীর। শেষ হয় নির্ধারিত ৯০ মিনিট।

অতিরিক্ত সময়ে ৯৮ মিনিটের মাথায় পেনাল্টি পায় স্পেন। গোল করেন মিকেল ওয়ারজাবাল। এরপর শেষদিকে রাফা মীরের আরও দুই গোলে (১১৭ এবং ১২০+১ মিনিট) হ্যাটট্রিক পূরণ। তাতেই দারুণ খেলেও কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় আইভরিকোস্টের।

এমএমআর/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]