চারবারের চ্যাম্পিয়ন যুক্তরাষ্ট্রকে হারিয়ে ফাইনালে কানাডা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৫:৫০ পিএম, ০২ আগস্ট ২০২১

লন্ডন অলিম্পিকে নারী ফুটবলে প্রথমবারের মতো ফাইনালে খেলার স্বপ্ন দেখেছিল কানাডা। পারেনি। সেমিফাইনালে তারা নারী ফুটবলের সুপার পাওয়ার যুক্তরাষ্ট্রের কাছে হেরে বিদায় নেয়।

রিও অলিম্পিকেও কানাডার মেয়েদের স্বপ্ন পূরণ হয়নি- সেমিফাইনালে বিদায় নিয়েছিল জার্মানির কাছে হেরে। এবার আর আটকানো যায়নি তাদের। প্রথমবারের মতো উঠে গেছে অলিম্পিক গেমসের নারী ফুটবলের ফাইনালে।

৯ বছর আগে লন্ডনে হারার প্রতিশোধ নিয়ে সোমবার টোকিওতে কানাডা হারিয়েছে যুক্তরাষ্ট্রকে। ১-০ গোলে জিতে কাসিমা স্টেডিয়ামে কানাডার মেয়েরা করেছে বিজয় উৎসব। আগের দুই গেমসে ব্রোঞ্জ জেতা কানাডা এবার রৌপ্য নিশ্চিত করে এখন স্বর্ণজয়ের মঞ্চে।

এটা কানাডার মেয়েদের জন্য ঐহিতাসিক এক মুহূর্ত। আর ঐতিহাসিক মুহূর্তটা তৈরি করে দিয়েছেন তাদের ২৩ বছর বয়সী মিডফিল্ডার আলেকজান্দ্রা ফ্লেমিং জেসি। কানাডার জার্সিতে ৮৫ ম্যাচ খেলা জেসি পেনাল্টি থেকে ম্যাচের একমাত্র গোলটি করেন ৭৪ মিনিটে।

সুইডেন ও অস্ট্রলিয়ার মধ্যেকার দ্বিতীয় সেমিফাইনালে বিজয়ী দলের বিপক্ষে ৬ আগস্ট স্বর্ণজয়ের লড়াইয়ে নামবে কানাডার মেয়েরা।

আরআই/আইএইচএস/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]