নেপালের মেয়েদের রুখে প্রস্তুতি সারলেন সাবিনারা

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৮:১৪ পিএম, ১২ সেপ্টেম্বর ২০২১

২-১ গোলের হারে শুরু, গোলশূন্য ড্রয়ে শেষ- কাঠমান্ডুতে বাংলাদেশের মেয়েরা ভালো একটা প্রস্তুতি সেরেই যাচ্ছে উজবেকিস্তান। নারী ফুটবলে নেপালের বিপক্ষে কোনো জয় নেই বাংলদেশের। আগের সাক্ষাতগুলোতে মাত্র একটি ড্র ছিলো অলিম্পিক বাছাইয়ে।

২০১৮ সালে মিয়ানমারে ১-১ গোলে ড্রয়ের পর এবার নেপালের মাটিতেই বাংলাদেশ তাদের রুখে দিয়েছে গোলশূন্যভাবে।

প্রথম ম্যাচে ২-১ গোলে হারলেও, দ্বিতীয়ার্ধে সাবিনারা দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছিল। বল পজিশনে নেপালি মেয়েদের পেছনে ফেলে একটা গোলও আদায় করেছিল। সাবিনারা ঐ ম্যাচ থেকেই পেয়েছিলেন আরও ভাল খেলার অনুপ্রেরণা।

রোববার দ্বিতীয় ম্যাচে খেলার পরিবর্তনও ছিল লক্ষ্যণীয়। নেপাল বিপদ ঘটানোর মতো তেমন সুযোগ তৈরি করতে না পারলেও, বাংলাদেশে পেরেছিল। প্রথমার্ধে কৃষ্ণা রানী সরকারের চেষ্টা ক্রসবারে না লাগলে হয়তো ম্যাচের ফল অন্যরকমও হতে পারতো।

মঙ্গলবার বাংলাদেশের মেয়েরা নেপাল থেকে যাবে উজবেকিস্তান। সেখানে এশিয়ান কাপ বাছাইয়ের ম্যাচ খেলবে জর্ডান ও ইরানের বিপক্ষে। এই দুই ম্যাচের প্রস্তুতি হিসেবেই নেপালের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলা বাংলাদেশের।

ম্যাচ দুটি ফিফা উইন্ডোতে না পড়ায় আন্তর্জাতিক স্বীকৃতি পাবে না। তবে ফিফার টায়ার-১ তালিকায় থাকবে এই ম্যাচ দুটি।

আরআই/এসএএস/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]