কিংসলেকে কিরগিজস্তানে খেলানোর চেষ্টাও ছিল বাফুফের

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:৪০ পিএম, ১৪ সেপ্টেম্বর ২০২১

বাংলাদেশি পাসপোর্ট পাওয়ার পর থেকেই নাইজেরিয়ান বংশোদ্ভূত এলিটা কিংসলেকে আন্তর্জাতিক ম্যাচে খেলানোর জন্য ফিফার ছাড়পত্র আনার চেষ্টা শুরু করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

ছাড়পত্র না পাওয়ায় নতুন এই বাংলাদেশিকে এএফসি কাপ খেলাতে পারেনি বসুন্ধরা কিংস। জাতীয় দলে তাকে খেলানোর জন্য বাফুফে প্রতিনিয়ত ফিফা-এএফসিতে চিঠি চালাচালি করেও এখন পর্যন্ত ছাড়পত্র আনতে পারেনি।

১ অক্টোবর মালদ্বীপে শুরু হতে যাওয়া সাফ চ্যাম্পিয়নশিপের জন্য বাফুফে প্রাথমিক যে তালিকা প্রেরণ করেছে, সেখানে আছে এলিটা কিংসলের নাম। তবে সাফ চ্যাম্পিয়নশিপের আগেও কিংসলেকে আন্তর্জাতিক ম্যাচ খেলানোর চেষ্টা করেছিল বাফুফে। কিরগিজস্তানে তিন জাতি টুর্নামেন্টের জন্য কিংসলের ভিসাও করা হয়েছিল। ফিফার ছাড়পত্র না পাওয়ায় কিংসলেকে রেখেই দল যায় বিশকেক।

কিংসলেকে নিয়ে এখনও আশা ছাড়েনি বাফুফে। দেশের ফুটবলের সর্বোচ্চ সংস্থার প্রত্যাশা, সাফ চ্যাম্পিয়নশিপের আগে ফিফা থেকে তার খেলার ছাড়পত্র পাওয়া যাবে। কিংসলেকে খেলাতে পারলে জাতীয় দলের আক্রমণভাগের শক্তি বাড়বে বলেই মনে করছেন ফুটবল সংশ্লিষ্টরা।

জাতীয় দলের অধিনায়ক জামাল ভূঁইয়া মঙ্গলবার বসুন্ধরা কিংসের বিপক্ষে প্রিমিয়ার লিগের ম্যাচ শেষে বলেছেন, ‘কিংসলে যদি খেলতে পারে, তাহলে অবশ্যই আমাদের আক্রমণভাগের শক্তি বাড়বে। নাম্বার নাইন হিসেবে কিংসলে হতে পারে উপযোগী। সাফ চ্যাম্পিয়নশিপে আমাদের সুযোগ আছে। আমরা কিরগিজস্তানে আমাদের চেয়ে শক্তিশালী দলের বিপক্ষে খেলেছি। ওখানে আমরা নতুন একটা ফরমেশনে খেলেছিলাম। কিন্তু কোচ মনে করছেন, ওই ফরমেশন আমাদের কাজে আসবে না।’

আরআই/এমএমআর/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]