নিজেদের কমপ্লেক্সকেই হোমভেন্যু করতে চায় বসুন্ধরা কিংস

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৭:৩০ পিএম, ১৬ সেপ্টেম্বর ২০২১

নতুন ফুটবল মৌসুমের কোন ম্যাচ হচ্ছে না বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে। কারণ, দেশের প্রধান এই স্টেডিয়াম আধুনিকায়নের জন্য সংস্কার কাজ শুরু হয়েছে। বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে তাই নতুন মৌসুমের খেলা চালাতে ঢাকার বাইরের ভেন্যুর ওপরই বেশি নির্ভর করতে হবে।

তাহলে কী আগামী মৌসুমে রাজধানীতে প্রিমিয়ার লিগের কোন খেলাই হবে না? রাজধানীতে দুটি ভেন্যু আছে বাফুফের প্রাথমিক তালিকায়। একটি বাংলাদেশ আর্মি স্টেডিয়াম এবং অন্যটি নির্মাণাধীন বসুন্ধরা স্পোর্টস কমপ্লেক্স। এ দুটির কোনটি চূড়ান্ত ভেন্যুর তালিকায় না থাকলে এই প্রথম পেশাদার লিগের কোন ম্যাচ হবে না রাজধানীতে।

বাফুফের সিনিয়র সহসভাপতি আবদুস সালাম মুর্শেদী বৃহস্পতিবার নির্বাহী কমিটির সভা শেষে জানিয়েছেন, ১৯টি ভেন্যুর তালিকা আছে তাদের কাছে। ২০০৭ সালে প্রিময়ার লিগ শুরু পর যে স্টেডিয়ামগুলোয় খেলা হয়েছে তার সঙ্গে প্রাথমিক তালিকায় যোগ হয়েছে নতুন তিনটি। এর মধ্যে আছে ফরিদপুর, রাজশাহী ও বসুন্ধরা স্পোর্টস কমপ্লেক্স।

বসুন্ধরা কিংস গত দুই মৌসুম তাদের হোমভেন্যু করেছিল কুমিল্লার ভাষা শহীদ ধীরেন্দ্র নাথ দত্ত স্টেডিয়ামকে। মোহামেডানের সঙ্গে যৌথভাবে তাদের ছিল এই হোমভেন্যু। এবার তারা হোম ভেন্যু করতে চায় নিজেদের কমপ্লেক্সই।

বাফুফের প্রফেশনাল লিগ কমিটি দুই-তিন দিনের মধ্যেই প্রাথমিক তালিকার ১৯ ভেন্যু পরিদর্শন শুরু করবে। তারপর ক্লাবগুলোর সঙ্গে আলোচনা করে ভেন্যু চূড়ান্ত হবে।

প্রিমিয়ার লিগ আয়োজনের জন্য কতটা প্রস্তুত নির্মাণাধীন বসুন্ধরা স্পোর্টস কমপ্লেক্স? বসুন্ধরা কিংসের সভাপতি ইমরুল হাসান জাগো নিউজকে বলেছেন, ‘আমরা আপ্রাণ চেষ্টা করছি খেলার উপযোগী মাঠ প্রস্তুত করতে। এক পাশে গ্যালারি হয়েছে। প্রেসবক্স ও ড্রেসিং রুমের কাজ দ্রুত চলছে। তাহলে আগামী মৌসুমে আমরা নিজেদের কমপ্লেক্সকেই হোমভেন্যু করতে পারবো।’

আরআই/আইএইচএস/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]