শেষ সময়ের জোড়া গোলে রিয়ালের রোমাঞ্চকর জয়

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:২৯ এএম, ২০ সেপ্টেম্বর ২০২১

স্প্যানিশ লা লিগার ম্যাচে ভ্যালেন্সিয়ার মাঠে খেলতে যাওয়া মানেই পয়েন্ট খোয়ানো- গত তিন মৌসুম ধরে এমনটাই করে আসছিলো জায়ান্ট ক্লাব রিয়াল মাদ্রিদ। তবে তা বদলে গেলো এবার। তিন মৌসুম পর ভ্যালেন্সিয়ার মাঠ থেকে জয় নিয়ে ফিরেছে কার্লো আনচেলত্তির শিষ্যরা।

তবে অতটা সহজ ছিলো না ২-১ গোলের জয়টি। রোববার রাতে নিজেদের ঘরের মাঠে প্রথম গোলটি করেছিল স্বাগতিক ভ্যালেন্সিয়াই। শেষ সময়ে গিয়ে তিন মিনিটের ব্যবধানে জোড়া গোল করে ম্যাচের ফল নিজেদের পক্ষে আনে লস ব্লাঙ্কোসরা। যা তাদের বসিয়েছেন পয়েন্ট টেবিলের শীর্ষস্থানে।

ম্যাচ শেষে সব পরিসংখ্যানেই পরিষ্কার আধিপত্য ছিলো রিয়ালের। বল দখলের লড়াইয়ে ৬২ ভাগ সময় নিয়ন্ত্রণ নিজেদের কাছেই রাখে তারা। গোলের জন্য অন্তত ১৮টি শট করে, যার মধ্যে ১০টিই ছিলো লক্ষ্য বরাবর। অন্যদিকে ভ্যালেন্সিয়া করে ১২টি শট, যার মধ্যে ৪টি ছিলো লক্ষ্যে।

তবু ম্যাচের প্রথম গোলটি করে ভ্যালেন্সিয়াই। গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধে ম্যাচের ৬৬ মিনিটের মাথায় নিজেদের ভুলে গোল হজম করে রিয়াল। ডান দিক থেকে আসা ক্রস ভাস্কুয়েজের মাথায় লেগে চলে যায় ভ্যালেন্সিয়ার দুরোর পায়ে। দারুণ এক কোনাকুনি শটে সহজেই দলকে এগিয়ে দেন তরুণ ফরোয়ার্ড।

গোল হজম করে পিছিয়ে পড়ায় ম্যাচে ফিরতে মরিয়া হয়ে ওঠে রিয়াল। তবু ৮৫ মিনিট পর্যন্ত পিছিয়েই ছিলো তারা। ম্যাচের ৮৬ মিনিটে গিয়ে ভিনিসিয়াস জুনিয়রের গোলে আসে সমতা। আর দুই মিনিট পর করিম বেনজেমার কাঁধে লেগে বল জালে জড়ালে নিশ্চিত হয়ে যায় রিয়ালের জয়।

এ জয়ের পর পাঁচ ম্যাচে ৪ জয় ও ১ ড্রয়ে ১৩ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে অবস্থান করছে রিয়াল মাদ্রিদ। সমান ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে তিন নম্বরে রয়েছে ভ্যালেন্সিয়া। দুইয়ে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদের ঝুলিতে রয়েছে ১১ পয়েন্ট।

এসএএস/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]