এবার সরকারের কাছে স্টেডিয়াম নির্মাণের আগ্রহ জানিয়েছে স্পেন

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৭:২৬ পিএম, ২০ সেপ্টেম্বর ২০২১

বাংলাদেশকে একটি অত্যাধুনিক ফুটবল স্টেডিয়াম নির্মাণে সহযোগিতা করতে চায় স্পেন- জাগো নিউজের মাধ্যমে এ খবর আগেই জেনেছে দেশবাসী। স্পেন নিজেদের সেই আগ্রহের কথা তখন জানিয়েছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী মো. সালাউদ্দিনকে।

এবার আনুষ্ঠানিকভাবে বাংলাদেশ সরকারের যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেলকে সেই আগ্রহের কথা বলেছেন ঢাকাস্থ স্পেনের রাষ্ট্রদূত ফ্রান্সিকো ডি অসীস বেনিটোজ সালাজ।

সোমবার বিকেলে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেলের সঙ্গে তার দপ্তরে সৌজন্য সাক্ষাৎ করেছেন স্পেনের রাষ্ট্রদূত। এ সময় মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. আখতার হোসেন, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী মো. সালাউদ্দিন ও সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগ উপস্থিত ছিলেন।

স্পেনের রাষ্ট্রদূত বাংলাদেশে স্টেডিয়াম নির্মাণে তার সরকারের সহযোগিতার অভিপ্রায় ব্যক্ত করেন। তিনি সাম্প্রতিক সময়ে বিভিন্ন ডিসিপ্লিনে বাংলাদেশের ক্রীড়ার উন্নয়নের ভূয়সী প্রশংসা করেন।

বাংলাদেশের ফুটবলের উন্নয়নে স্পেন সহযোগিতা করতে চায় বলেও যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীকে অবহিত করেন স্পেনের রাষ্ট্রদূত। তিনি বিভিন্ন উপজেলায় নির্মাণাধীন শেখ রাসেল মিনি স্টেডিয়ামে টার্ফ স্থাপনে আগ্রহ প্রকাশ করেন।

স্পেনের রাষ্ট্রদূত বলেন, ‘বিশ্ব ফুটবলে স্পেন একটি শক্তিশালী দল। তাই বাংলাদেশের ফুটবলকে বিশ্ব ফুটবলে একটি শক্তিশালী অবস্থানে নিয়ে যেতে বন্ধুপ্রতিম দেশটির অবকাঠামোগত উন্নয়নসহ প্রশিক্ষণখাতে স্পেন সহযোগিতা করতে চায়। তাছাড়া দুই দেশের খেলোয়াড়, কোচ, কর্মকর্তাদের মধ্যে অভিজ্ঞতা বিনিময়ের জন্য দ্বি-পাক্ষিক সমঝোতা স্মারক সাক্ষর করা যেতে পারে।’

ক্রীড়া প্রতিমন্ত্রী স্পেনের রাষ্ট্রদূতের প্রস্তাবনাকে স্বাগত জানিয়ে বলেন, ‘সরকার ফুটবলসহ দেশে সকল খেলার উন্নয়নে নিরলসভাবে কাজ করছে। বিশ্ব ক্রিকেটে বাংলাদেশ এখন এক অপরাজেয় শক্তি। সাম্প্রতিক সময়ে আমরা ধারাবাহিকভাবে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ জয় করেছি। ফুটবল, আর্চারি, শ্যুটিং ও অন্যান্য খেলাতেও সাফল্য আসছে। ফুটবলসহ দেশের ক্রীড়ার উন্নয়নে বন্ধুরাষ্ট্র স্পেনের সহযোগিতার প্রস্তাবকে সাধুবাদ জানাই এবং বিশ্ব ক্রীড়াঙ্গনে এক নতুন অধ্যায়নের সূচনা করতে চাই।’

ক্রীড়া প্রতিমন্ত্রী স্পেন সরকারকে বাংলাদেশের বিকেএসপির মেধাবী ছাত্র ও অন্যান্য তরুণ উদীয়মান খেলোয়াড়দের স্পেনে স্কলারশিপ প্রদানের আহ্বান জানান। পাশাপাশি ফুটবলসহ অন্যান্য খেলায় স্পেনের কোচ দিয়ে বাংলাদেশের খেলোয়াড়দের উন্নত প্রশিক্ষণ প্রদানের সুযোগ করে দিতে সে দেশের সরকারকে অনুরোধ জানান।

সভায় যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তারা, জাতীয় ক্রীড়া পরিষদের সচিব ও ঢাকাস্থ স্পেন দূতাবাসের কমার্শিয়াল কাউন্সিলর উপস্থিত ছিলেন।

আরআই/এমএমআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]