আবাহনী স্কাই ব্লু ব্রিগেডের মৌসুমসেরা খেলোয়াড় জুয়েল-রাফায়েল

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৪৭ পিএম, ২১ সেপ্টেম্বর ২০২১

দেখতে দেখতে শেষ হয়ে গেছে ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ মর্যাদার টুর্নামেন্ট বাংলাদেশ প্রিমিয়ার লিগ। এবারের আসরে যেমন তরুণ খেলোয়াড়রা নিজেদের চিনিয়েছেন, তেমনি পুরোনোরাও দেখিয়েছেন নিজেদের ঝলক।

সর্বোচ্চ গোলের তালিকায় দেশিদের মধ্যে আবাহনীর জুয়েল রানা ও উত্তর বারিধারার সুমন রেজা করেছেন ১০টি করে গোল। বিদেশিদের মধ্যে রবসন রবিনহো ২১ ও ওমর জোবে করেছেন ১৯টি গোল।

লিগ শেষ হওয়ার পরই সমর্থকদের মধ্যে আলোচনা শুরু হয়, এবারের মৌসুমে কে সেরা দেশি কিংবা কে সেরা বিদেশি পারফরমার ছিলেন। আবাহনীর সমর্থকদের দ্বারা পরিচালিত ফেসবুক গ্রুপ ‘আবাহনী লিমিটেড : দ্য স্কাই ব্লু বিগ্রেড’ আয়োজন করে ক্লাবের মৌসুম সেরা খেলোয়াড়ের নির্বাচন।

দুটি ক্যাটাগরিতে পুরস্কারের ব্যবস্থা করা হয়। একটি আবাহনীর সেরা দেশি পারফরমার, অন্যটি সেরা বিদেশি পারফরমার। এতে পৃষ্ঠপোষকতায় ছিল ‘জার্সি ফ্রিক বিডি’ নামক একটি প্রতিষ্ঠান।

বিদেশিদের মধ্যে ক্লাবের চার বিদেশিকেই মনোনীত করা হয় এবং দেশিদের মধ্যে পাঁচজনকে মনোনীত করা হয়। তারা হলেন- টুটুল হোসাইন বাদশা, সাদ উদ্দিন, জুয়েল রানা, শহিদুল আলম সোহেল এবং সোহেল রানা।

তিনটি ভিন্ন পর্যায়ের ভোটিং শেষে বিচারকরা জুয়েল রানা এবং রাফায়েল অগাস্তোকে চূড়ান্ত বিজয়ী ঘোষণা করেন। জয়ী নির্ধারণ করা হয়েছে আবাহনী গ্রুপের ৪০ শতাংশ সমর্থক ভোট, ৩০ শতাংশ বিশেষজ্ঞ প্যানেল ভোট এবং ৩০ শতাংশ ক্রীড়া সাংবাদিকদের ভোটে।

দেশি খেলোয়াড় ক্যাটাগরিতে সাংবাদিক, সমর্থক ও বিশেষজ্ঞ প্যানেলের ভোটে এগিয়ে ছিলেন ভিন্ন তিন খেলোয়াড়। তবে সম্মিলিতভাবে সবাইকে ছাড়িয়ে গেছেন জুয়েল রানা। বিদেশি খেলোয়াড় ক্যাটাগরিতে তিন বিভাগেই এগিয়ে ছিলেন রাফায়েল।

বিশেষজ্ঞ প্যানেলের ভোটদাতার মধ্যে ছিলেন আবাহনীর কোচ মারিও লেমোসও। ক্রীড়া সাংবাদিকদের প্যানেলে ছিলেন রাশেদুল ইসলাম, রুমেল খান, নাভিল খান, রিফাত মাসুদ এবং মোহাম্মদ রানা শেখ।

পূর্ণাঙ্গ স্কোরশিট

আবাহনী প্লেয়ার অব দ্য সিজন : ২০-২১ (দেশি)

সমর্থকদের ভোটের পরিসংখ্যান
জুয়েল রানা- ৪৭.৬% (১৯.৪)
শহিদুল আলম- ৪২.১% (১৬.৮৪)
সাদ উদ্দিন- ৫.৯৪% (২.৩৭)
সোহেল রানা- ১.৬% (০.৬৪)
টুটুল হোসেন বাদশা- ২.৭৫% (১.১)

সাংবাদিক ভোট
জুয়েল রানা- ১২ (৪০%)
সোহেল রানা- ১৮(৬০%)

এক্সপার্ট ভোট
শহিদুল আলম-১২ (৪০%)
জুয়েল রানা- ১৬ (৬০%)

আবাহনী প্লেয়ার অব দ্য সিজন : ২০-২১ (বিদেশি)

সমর্থকদের ভোটের পরিসংখ্যান
রাফায়েল- ৩৪.৪৮ (৮৬.২%)
বেলফোর্ট- ৩.৪৪ (৮.৬২%)
মাসিহ সাইঘানি- ১.৭২ (৪.৩১%)
সানডে চিজোবা- ০.৩৪ (.৮৬%)

এক্সপার্ট ভোট
রাফায়েল- ২৪ (৮০%)
বেলফোর্ট- ৬ (২০%)

সাংবাদিক ভোট
রাফায়েল- ১৮ (৬০%)
বেলফোর্ট- ৬ (২০%)
সানডে চিজোবা- ৬ (২০%)

এসএএস/আইএইচএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]