অস্কারের সাফ ক্যাম্পে নতুন মুখ শুধুই এলিটা

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০১:৩৫ পিএম, ২২ সেপ্টেম্বর ২০২১

শুক্রবার ইংল্যান্ডের জেমি ডে’কে অব্যাহতি দিয়ে নতুন কোচ হিসেবে স্পেনের অস্কার ব্রুজনের নাম ঘোষণা করেছিল বাফুফের ন্যাশনাল টিমস কমিটি। তবে বসুন্ধরা কিংসের প্রিমিয়ার লিগ ম্যাচ বাকি থাকায় অস্কার আনুষ্ঠানিকভাবে জাতীয় দলের দায়িত্ব নিয়েছেন ৫ দিন পর, বুধবার।

আজ সংবাদ সম্মেলন করে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব নেয়ার পাশাপাশি তিনি ঘোষণা করেছেন সাফ চ্যাম্পিয়নশিপের জন্য ২৬ জনের প্রাথমিক দল।

জেমির তালিকায় থাকা নতুন প্রবাসী ফুটবলারদের কাউকেই রাখেননি অস্কার ব্রুজন। তবে নতুন বাংলাদেশি এলিটা কিংসলেকে ২৬ জনে রেখেছেন অস্কার। বাফুফে শেষ মুহূর্ত পর্যন্ত ফিফা থেকে এলিটার খেলার ছাড়পত্র আনার চেষ্টা চালিয়ে যাবে।

যে ২৩ ফুটবলার নিয়ে কিরগিজস্তান গিয়েছিলেন জেমি ডে সেই দলের ৩ জন নেই অস্কার ব্রুজনের প্রাথমিক তালিকায়। দুই প্রবাসী ফুটবলার কানাডার রাহবার ওয়াহেদ খান ও ফ্রান্সের নায়েব তাহমিদ ইসলাম এবং তরুণ গোলরক্ষক মিতুল মার্মাকে বিবেচনায় আনেননি অস্কার। এমন কি ইল্যান্ড প্রবাসী জুলকারনাইনকেও প্রাথমিক তালিকায় রাখেননি নতুন কোচ।

bff1

যে ৬ জন যোগ হয়েছেন তারা হলেন গোলরক্ষক আশরাফুল ইসলাম রানা, ডিফেন্ডার টুটুল হোসেন বাদশা, মিডফিল্ডার আতিকুর রহমান ফাহাদ, মানিক মোল্লা, ফরোয়ার্ড জুয়েল রানা ও এলিটা কিংসলে।

অস্কারের সাফ ক্যাম্পে ডাক পেলেন যারা

গোলরক্ষক : আশরাফুল ইসলাম রানা, আনিসুর রহমান জিকো ও শহীদুল আলম সোহেল।

ডিফেন্ডার : বিশ্বনাথ ঘোষ, তারিক কাজী, তপু বর্মন, রহমত মিয়া, রিয়াদুল হাসান, ইয়াসিন আরাফাত, রেজাউল করিম, মেহেদী হাসান, মোহাম্মদ আতিকুজ্জামান ও টুটুল হোসেন বাদশা।

মিডফিল্ডার : জামাল ভূঁইয়া, সোহেল রানা, সাদ উদ্দিন, রাকিব হোসেন, আতিকুর রহমান ফাহাদ ও মানিক মোল্লা।

ফরোয়ার্ড : বিপলু আহমেদ, মাহবুবুর রহমান সুফিল, মোহাম্মদ ইব্রাহিম, সুমন রেজা, মতিন মিয়া, জুয়েল রানা ও এলিটা কিংসলে।

আরআই/এসএএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]