বার্সেলোনায় অশান্তি, বরখাস্ত হতে পারেন কোচ কোম্যান!

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:৪৯ পিএম, ২২ সেপ্টেম্বর ২০২১

স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা জয় কী জিনিস যেন ভুলেই গেলো। এখন শুধু তাই নয়, যে কোনো দল বলে-কয়ে তাদের হারানোর ক্ষমতা রাখে। এতটাই দুর্বল দলে পরিণত হয়েছে এক সময়ের প্রবল প্রতাপশালী দলটি।

লিওনেল মেসি চলে যাওয়ার পর বার্সার অবস্থা হয়েছে খুবেই করুণ। যার খেসারত দিতে হচ্ছে প্রতি ম্যাচেই। সর্বশেষ গ্রানাডার সঙ্গে ১-১ গোলে ড্র করার পর বার্সার অভ্যন্তরে অশান্তির আগুন ছড়িয়ে পড়েছে। কোচ রোনাল্ড কোম্যানের সঙ্গে দুরত্ব বাড়ছে বার্সার বাকি অংশের। পরিস্থিতি যা দেখা যাচ্ছে, তাতে কোচকে যে কোনো সময় বরখাস্ত করতে পারে বার্সা।

পৃথিবীর সবচেয়ে কঠিন চাকরিটিই করছেন এখন রোনাল্ড কোম্যান। যে কোনো সময় চাকরি চলে যেতে পারে। কর্তৃপক্ষ তার ওপর নাখোশ। কোনোভাবেই সন্তুষ্ট করতে পারছেন না। ১০ বছর আগে যে চাকরিটি ছিল বিশ্বের যে কোনো কোচের কাছে স্বপ্নের, সেটাই এখন এসে দাঁড়িয়েছে সবচেয়ে কঠিন অবস্থায়।

Ronald koman

গ্রানাডার সঙ্গে ড্র করার পর বার্সা সম্পর্কে মিডিয়ায় বেশ কঠিন কিছু মন্তব্য করেন কোম্যান। সেই মন্তব্যই এখন কাল হয়ে দাঁড়াচ্ছে তার জন্য। বার্সা সভাপতি হুয়ান লাপোর্তার এক উপদেষ্টা এনরিখ মাসিপ সরাসরি সমালোচনা করেছেন কোম্যানের। সেখানে তিনি বলেছেন, ‘একজন কোচ কখনোই বলতে পারেন না, ক্লাবের প্রেসিডেন্ট যেন এসব নিয়ে (ফলাফল) কথা না বলেন।’

মূলতঃ কোম্যান সম্পর্কে ক্লাবের পক্ষ থেকেই নানা সময় নানা গুজব ছড়ানো হচ্ছে। যে সব গুজব-গুঞ্জনের কারণে বার্সা কোচ চরম বিরক্ত। যে কারণে গ্রডানার বিপক্ষে ম্যাচের পর কঠিন কথা বলেছেন তিনি।

এছাড়া ব্রহস্পতিবার ক্যাদিজের বিপক্ষে ম্যাচের আগে আজ বুধবার সংবাদ সম্মেলনে কোম্যান শুধু প্রবেশ করেন, নির্ধারিত চেয়ারে বসে কোনো আনুষ্ঠানিকতা ছাড়াই একটি লিখিত বক্তব্য পাঠ করেন। এরপর কাউকেই কোনো কিছু প্রশ্ন করার সুযোগ না দিয়ে বের হয়ে যান।

এসব মিলিয়েই বার্সা কর্মকর্তাদের সঙ্গে দুরত্ব তৈরি হচ্ছে ধীরে ধীরে বার্সা কোচের। গ্রানাডার বিপক্ষে ম্যাচের পর বার্সা সভাপতি হুয়ান লাপোর্তা সমর্থকদের উদ্দেশ্যে বলে দিয়েছেন, ‘আপনারা দুশ্চিন্তাগ্রস্থ হবে না। আমরা জানিয়ে কোন সময় কী করতে হবে। আমরা সঠিক সময়ে সঠিক কাজটিই করবো।’

To be Barca coach

লাপোর্তার এ কথার ইঙ্গিতে বোঝা যাচ্ছে, ন্যু ক্যাম্পে সম্ভবত আর বেশিদিন চাকরি করতে পারবেন না এই ডাচ কোচ রোনাল্ড কোম্যান। এসব গুঞ্জনের মধ্যে অবশ্য লিখিত বক্তব্যে কোম্যান আত্মপক্ষ সমর্থন করে গেছেন। তিনি বলেন, ‘চ্যাম্পিয়ন্স লিগে বায়ার্নের বিপক্ষে কোন মিরাকল দিয়ে আমরা জিতবো। যে ফল হয়েছে সেটাকে হালকা দৃষ্টিতেই দেখা উচিৎ। দলকে অবশ্যই সমর্থন জানাতে হবে কথায় এবং কাজে।’

এদিকে, গুঞ্জন উঠেছে- ভেতরে ভেতরে নতুন কোচের সন্ধানও শুরু করে দিয়েছে বার্সেলোনা। কোম্যানকে বরখাস্ত করা হলে কে হতে পারেন বার্সা কোচ? এ নিয়ে আলোচনা-পর্যালোচনা চলছে। এরই মধ্যে রবার্তো মার্টিনেজ, জাভি হার্নান্দেজ, আন্তোনিও কন্তে, ফিলিপ চোকু, আন্দ্রে পিরলোদের নাম উঠেছে আলোচনার টেবিলে।

আইএইচএস/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]