পিএসজির নাটকীয় জয়ে নায়ক সেই হাকিমি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৫৮ এএম, ২৩ সেপ্টেম্বর ২০২১

রোববার রাতে অলিম্পিক লিওনের বিপক্ষে ২-১ গোলে জিতেছিল প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। তবে তাদের জয় ছাপিয়েও অন্য খবর চলে আসে আলোচনায়। তা হলো ম্যাচের ৭৬ মিনিটের সময় লিওনেল মেসিকে মাঠ থেকে তুলে নেয়ার সিদ্ধান্ত। যার ফলে নাখোশ ছিলেন মেসিও।

সেই ম্যাচটিতে মেসিকে উঠিয়ে নামানো হয়েছিলো ডিফেন্ডার আশরাফ হাকিমিকে। তিন দিন পর নতুন ম্যাচে সেই হাকিমিই হলেন পিএসজির জয়ের নায়ক। মূল পরিচয় ডিফেন্ডার হলেও জোড়া গোল করে দলকে নাটকীয় এক জয়ই এনে দিয়েছেন এ স্প্যানিশ ফুটবলার।

হাকিমির জোড়া গোলে মেসের বিপক্ষে পিএসজি জিতেছে ২-১ ব্যবধানে। তার জয়সূচক গোলটি এসেছে অতিরিক্ত যোগ করা সময়ের পঞ্চম মিনিটে। পাগলাটে এই ম্যাচে এক খেলোয়াড়ের পাশাপাশি লাল কার্ড দেখেছেন মেসের কোচ ফ্রেডরিখ অ্যান্তনেত্তিও।

টানা ছয় জয় নিয়ে মেসের মাঠে খেলতে গিয়ে প্রথম গোল পেতে খুব একটা বেগ পায়নি পিএসজি। ম্যাচের মাত্র পঞ্চম মিনিটেই দলকে এগিয়ে দেন হাকিমি। মাউরো ইকার্দির শট গোললাইন থেকে ফিরিয়ে দিয়েছিলেন মেসের ডিফেন্ডার। তবে ফিরতি বলে কোনো ভুল করেননি স্প্যানিশ ডিফেন্ডার।

শুরুতেই এগিয়ে যাওয়ার পর আক্রমণের ধার আরও বাড়ায় পিএসজি। কিন্তু কাজের কাজ গোলটি তারা পাচ্ছিলো না। বেশ কয়েকটি জোরালো সম্ভাবনা তৈরি করলেও, শেষপর্যন্ত গোলে পরিণত হয়নি সেগুলো। পুরো ম্যাচে অন্তত ১৫টি শট করে পিএসজি। যার মধ্যে ৫টি ছিলো লক্ষ্যে।

উল্টো প্রথমার্ধের বিরতিতে যাওয়ার আগে সমতা ফেরায় মেস। ম্যাচের ৩৯ মিনিটের সময় কর্নার থেকে আসা বলে জোরালো হেডে গোলটি করেন মালির ফুটবলার বুবাকার কুয়াইৎ। এই এক গোলের সুবাদে মহামূল্যবান ১টি পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ার বন্দোবস্ত প্রায় করেই ফেলেছিলো মেস।

দ্বিতীয়ার্ধেও পিএসজি আর কোনো গোল পাচ্ছিলো না দেখে মনে হচ্ছিলো হয়তো ১-১ গোলে ড্র-ই হবে ম্যাচটি। তখনই দেখা দেয় নাটকীয়তা। নির্ধারিত ৯০ মিনিট শেষ হওয়ার পর অতিরিক্ত যোগ করা সময়ের প্রথম মিনিটে সময় নষ্ট করার জন্য অযথা বলে লাথি মারায় দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়তে হয় ডাইলান ব্রনকে।

রেফারির এ সিদ্ধান্তের প্রতিবাদ করায় লাল কার্ড দেখেন দলের কোচ ফ্রেডরিখ অ্যান্তনেত্তি। পরে ৯৫তম মিনিটে আসে পিএসজির জয়সূচক গোল। নেইমারের পাস ধরে বাম পায়ের নিচু শটে গোল করে দলকে উল্লাসে ভাসান হাকিমি। পিএসজি পায় পূর্ণ ৩ পয়েন্ট।

এ জয়ের পর সাত ম্যাচে পূর্ণ ২১ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষস্থান আরও মজবুত করেছে পিএসজি। এক ম্যাচ কম খেলে ১৪ পয়েন্ট নিয়ে দুইয়ে মার্শেই। আর সাত ম্যাচ খেলে মাত্র ৩ ড্র পাওয়া মেস রয়েছে টেবিলে সবার নিচে।

এসএএস/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]