বঙ্গবন্ধুতে দেখা গেলো নতুন এক বাংলাদেশ

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৭:১৩ পিএম, ২৩ সেপ্টেম্বর ২০২১

বিকেল ৪টার বেশ আগেই কোচিংস্টাফ নিয়ে মাঠে অস্কার ব্রুজন। জাতীয় ফুটবল দলের এই স্প্যানিশ কোচ দায়িত্ব পাওয়ার পর বৃহস্পতিবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে নামলেন নতুন পরিচয়ে।

হাতের তালুর মতো পরিচিত মাঠে লাল-সবুজের নেতৃত্ব দিলেন প্রথমবার। ক্লাব কোচিং থেকে ক্যারিয়ারের অগ্রগতি জাতীয় দলে- বাংলাদেশের প্রধান ক্রীড়াভেন্যু বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে জীবনের নতুন মাইলফলক ছুঁলেন এই স্প্যানিশ।

তার ছোঁয়ায় বাংলাদেশও চায় মাঠে এগিয়ে যেতে। দীর্ঘদিন সাফের সেমিফাইনালে খেলতে না পারা লাল-সবুজ জার্সিধারীদের নিয়ে অস্কারের নতুন চ্যালেঞ্জ মালদ্বীপে অনুষ্ঠিতব্য দক্ষিণ এশিয়ার সবচেয়ে বড় এই ফুটবল টুর্নামেন্টে।

২০১৮ সালের মে মাস থেকে জামাল ভূঁইয়াদের ফুটবল দিক্ষা দিয়ে আসছিলেন ইংল্যান্ডের জেমি ডে। বাফুফে থেকে অব্যাহতি পাওয়া এই কোচ ফিরে গেছেন দেশে। বৃহস্পতিবার থেকে বাংলাদেশের ফুটবল প্রবেশ করেছে অস্কার যুগে।

মাঠে জাতীয় দলের অনুশীলন দেখলে প্রথমে যে কারও খটকা লাগতে পারে বসুন্ধরা কিংস ভেবে। প্রধান কোচ, সহকারী কোচ, গোলরক্ষক কোচ, ফিজিও- বলতে গেলে পুরো কোচিং স্টাফই যে বসুন্ধরা কিংসের। অস্কার দায়িত্ব নেয়ার আগে নিজের চাহিদামতো কোচিং স্টাফ সাজানোর শর্ত দিয়েছিলেন- বাফুফে সেভাবেই করেছে। যে কারণে, দীর্ঘ তিন বছর পর বাংলাদেশকে নতুন এক দলই মনে হলো। এখন আসল লড়াইয়ের মাঠে নতুন কিছু হলেই হয়।

২৭ ফুটবলার নিয়ে প্রায় দু’ঘণ্টা অনুশীলন। গোলরক্ষক কোচ নুরুজ্জামান নয়ন আশরাফুল ইসলাম রানা, শহীদুল আলম সোহেল ও আনিসুর রহমান জিকোকে এক পাশে অনুশীলন করিয়েছেন। ব্রুজন তার সহকারীদের নিয়ে প্রথমে শারীরিক কসরত, পরে উইথবলে প্রাকটিস করিয়েছেন।

আরআই/আইএইচএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]