সাফ খেলা হচ্ছে না এলিটা কিংসলের

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৬:২৪ পিএম, ২৭ সেপ্টেম্বর ২০২১

শেষ পর্যন্ত এলিটা কিংসলেকে বাদ দিয়েই সাফ চ্যাম্পিয়নশিপের ২৩ জনের দল ঘোষণা করতে যাচ্ছেন জাতীয় ফুটবল দলের নতুন কোচ অস্কার ব্রুজন। নাইজেরিয়ান বংশোদ্ভূত এই বাংলাদেশি ফরোয়ার্ডকে ২৭ জনের প্রাথমিক দলে রেখেছিলেন কোচ। কিন্তু ফিফার অনুমোদন না মেলায় আপাতত জাতীয় দলের জার্সি গায়ে খেলা হচ্ছে না এলিটা কিংসলের।

সাফ চ্যাম্পিয়নশিপ খেলতে মঙ্গলবার দুপুরে মালদ্বীপ রওনা দিচ্ছে জাতীয় ফুটবল দল। তার আগে সোমবার বিকেলে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শেষ অনুশীলন করেছেন জামাল ভূঁইয়ারা। শেষ সেশনের পর অস্কার ব্রুজন ২৩ জনের দল চূড়ান্ত করেছেন।

বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) দল ঘোষণার পূর্ব পর্যন্ত এলিটার বিষয়ে ফিফা ও এএফসির সঙ্গে যোগাযোগ করেছে। এএফসি বিষয়টি ফিফার ওপর ছেড়ে দিয়েছে। তবে ফিফা কিংসলেকে খেলাতে পারার বিষয় নির্দিষ্ট করে কিছু জানায়নি বাফুফেকে। বাফুফেও এলিটাকে খেলানোর কোনো প্রকার ঝুঁকি নিচ্ছে না ফিফার লিখিত অনুমোদন না পাওয়া পর্যন্ত।

টুর্নামেন্ট শুরুর আগে ম্যানেজার্স মিটিংয়ে ২৩ জনের নাম দেয়া যায়। সেক্ষেত্রে অস্কার ব্রুজন আরও অপেক্ষা করতে পারতেন। তবে কিংসলের বিষয়ে নতুন কোচেরও ততটা আগ্রহ নেই বলেই জানা গেছে টিম ম্যানেজমেন্ট সূত্রে।

এর আগে বসুন্ধরা কিংস এএফসি কাপে এলিটা কিংসলেকে নিয়ে মালদ্বীপে গেলেও তাকে খেলাতে পারেনি ফিফার অনুমতি না থাকায়। ধারণা করা হচ্ছে, এলিটা কিংসলের বিষয়ে ফিফার সিদ্ধান্ত আসতে আরও সময় লাগবে।

আরআই/এমএমআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]